reporterঅনলাইন ডেস্ক
  ১৫ অক্টোবর, ২০২১

কুমিল্লা থেকে সারাদেশ, ইন্টারনেট সেবা বন্ধ

ছবি : সংগৃহীত

সমস্যার শুরু কুমিল্লা থেকে। এবার মুঠোফোনে দেশের বিভিন্ন এলাকা থেকেও খবর আসছে দ্রুতগতির ইন্টারনেট সেবা বিঘ্নিত হওয়ার। গ্রাহকদের অভিযোগ, তারা ইন্টারনেট সংযোগ বন্ধ পাচ্ছেন।

শুক্রবার (১৫ অক্টোবর) ভোর ৫টার দিক থেকে ইন্টারনেটের এ গোলযোগ শুরু হয়েছে বলে জানিয়েছেন তারা। তবে কোথাও কোথাও ধীরগতির টুজি ইন্টারনেট সেবা পাওয়া যাচ্ছে বলে জানা গেছে।

অপারেটর সূত্রগুলো বলছে, বুধবার (১৩ অক্টোবর) প্রথমে কুমিল্লা এবং পরে আরও ৫ জেলায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করা হয়। এরপর শুক্রবার ভোর থেকে আরও অনেক জেলার গ্রাহকরা মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না।

মনসুর নামে এক গ্রাহক অভিযোগ করেন, সকালে ঘুম থেকে উঠে মোবাইলের ডাটা অন করলেও কোনো সংযোগ পাচ্ছি না। কোনো সিমেই নেট কানেকশন নেই।

গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা জানান, প্রেস ক্লাবের সামনে সকাল থেকে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি হচ্ছে। সেগুলোর সংবাদ ও ছবি সংগ্রহ করে অফিসে পাঠানো যাচ্ছে না।

খুলনা থেকে মাসুমা আক্তার বলেন, আমি ইন্টারনেট চালু করতে পারছি না। সকাল ৬টার দিকে ফোন হাতে নিই। তখন থেকেই এমন অবস্থা। জানি না কখন এসব ঠিক হবে।

রাজধানীতে অবস্থানরত এক চাকরিজীবী জানান, আমি বহুবার ফোন রিস্টার্ট দিয়েছি, কিন্তু হচ্ছে না। ফেসবুক মেসেঞ্জারে ‘নো ইন্টারনেট কানেকশন’ লেখা দেখাচ্ছে। প্রথমে ভেবেছিলাম এ সমস্যা শুধু আমার। কিন্তু, পরে দেখি সবারই একই অবস্থা।

শুক্রবার (১৫ অক্টোবর) সকালে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, আমি সকালে জানতে পেরেছি, আমাদের থ্রিজি এবং ফোরজি ইন্টারনেট সেবা বিঘ্নিত হয়েছে। এ ব্যাপারে আমি সংশ্লিষ্ট বিভাগ ও দপ্তরকে নির্দেশনা দিয়েছি বিষয়টি খতিয়ে দেখার জন্য। তারা এরই মধ্যে বিঘ্নিত হওয়ার কারণ চিহ্নিত করতে পেরেছে। আশা করছি, শিগশিরই ইন্টারনেট সেবা স্বাভাবিক হবে।’

তবে মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ থাকলেও সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন তিনি।

রাজধানীর মিরপুরের আমার সার্কেল আইএসপি’ (ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার) স্বত্বাধিকারী আবদুর রহমান বলেন, ‘ব্রডব্যান্ড ইন্টারনেটের কোনো সমস্যা নেই। গ্রাহকরা ব্রডব্যান্ডে ইন্টারনেট পরিষেবা পাচ্ছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
থ্রিজি,ফোর জি,সারাদেশ,ইন্টারনেট সেবা,বন্ধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close