reporterঅনলাইন ডেস্ক
  ০৯ সেপ্টেম্বর, ২০২১

স্বাক্ষরিত হলো বিসিএসআইআর-জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর গবেষণা সহযোগিতা চুক্তি

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মধ্যে পারস্পরিক গবেষণা সহযোগিতার লক্ষ্যে বৃহস্পতিবার সকাল ১০টায় বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)-এর সভাকক্ষে চুক্তি স্বাক্ষরিত হয়।

উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ আফতাব আলী শেখ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান বলেন, বিসিএসআইআর-এর মেধাবী বিজ্ঞানী ও অত্যাধুনিক যন্ত্রপাতির সাথে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রদের যৌথ প্রচেষ্টায় দেশের গবেষণা ও নতুন নতুন আবিষ্কারের দিগন্ত উন্মোচিত হবে ।

বিশেষ অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক বলেন- এই চুক্তির ফলে শিক্ষক ও গবেষকদের পাশাপাশি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও উন্নতর গবেষণার সুযোগ পাবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পরিষদের সদস্য (অর্থ ও প্রশাসন) জনাব মুহাম্মদ শওকত আলী, জনাব মোহাম্মদ জাকের হোছাইন-সদস্য (উন্নয়ন এবং বিজ্ঞান ও প্রযুক্তি), পরিষদ সচিব শাহ্ আবদুল তারিক, বিভিন্ন গবেষণাগারের পরিচালকগণ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার, কোষাধ্যক্ষ, ডীন এবং অন্যান্য  কর্মকর্তাবৃন্দ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিসিএসআইআর,জগন্নাথ বিশ্ববিদ্যালয়,গবেষণা সহযোগিতা চুক্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close