reporterঅনলাইন ডেস্ক
  ০৬ এপ্রিল, ২০২১

বাজারে পাওয়া যাচ্ছে রিয়েলমি সি২১

রিয়েলমি সম্প্রতি তাদের সি সিরিজের নতুন চমক সি২১ বাজারে এনেছে। রিয়েলমি সি২১ সি সিরিজের সর্বপ্রথম স্মার্টফোন যা অর্জন করেছে টিইউভি রাইনল্যান্ড উচ্চ নির্ভরযোগ্য মানের স্বীকৃতি।

চলুন জেনে নেওয়া যাক স্মার্টফোনটিতে কি কি থাকছে-

টিইউভি রাইনল্যান্ড কোয়ালিটি সার্টিফিকেশন পাওয়া রিয়েলমি সি সিরিজের প্রথম স্মার্টফোন রিয়েলমি সি২১। আট মাস ধরে গবেষণা এবং পরীক্ষার পরে টিইউভি রাইনল্যান্ড এবং রিয়েলমি যৌথভাবে টিইউভি রাইনল্যান্ড স্মার্টফোন উচ্চ নির্ভরযোগ্যতা প্রশংসাপত্র তৈরি করেছে, যা বিশ্বব্যাপী শীর্ষস্থানীয় শিল্পের মানদণ্ড হিসেবে কাজ করবে। টিইউভি রাইনল্যান্ড স্মার্টফোন উচ্চ নির্ভরযোগ্যতা প্রশংসাপত্র অর্জনের প্রক্রিয়ায় ড্রপ এবং টিয়ার, চরম তাপমাত্রা, চরম আর্দ্রতা, ভোল্টেজের ওঠানামা এবং উপাদান নির্ভরযোগ্যতার মতো ২৩টি বড় পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়। এইসব পরীক্ষা স্মার্টফোনের প্রাথমিক ৩ বছর জীবনচক্রের উপর ভিত্তি করে তৈরি করা।

উচ্চ সহনশীলতা এবং প্রতিরোধ শক্তি

রিয়েলমি তাদের তরুণ ফ্যানদের জন্য সেরা পণ্য বাজারে নিয়ে আসতে বদ্ধপরিকর। এ কারণেই সি২১ এর বিকাশের সময় রিয়েলমি পরিবেশগত সেটিংসে পণ্য অভিজ্ঞতা সমীক্ষা এবং ফ্যানদের প্রতিক্রিয়া বিবেচনায় নিয়ে জোরালোভাবে এই স্মার্টফোনের কার্যকারিতা পরীক্ষা করেছে।

উচ্চ ক্ষমতার মেগাব্যাটারি

নন-স্টপ স্মার্টফোন ব্যবহারের আনন্দের জন্যে রিয়েলমি সি২১-এ রয়েছে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি এবং এটি রিভার্স চার্জিং ক্ষমতাসম্পন্ন। সুপার সেভিং মোড চালু রাখলে ফোনটি ৪৭দিন পর্যন্ত স্ট্যান্ডবাই থাকতে পারে। বিশেষ ওটিজি রিভার্স চার্জযুক্ত রিয়েলমি সি২১ হলো ব্যাটারি লাইফ সেভার।

এআই ট্রিপল ক্যামেরা সেটআপ

রিয়েলমি সি২১ ট্রিপল ক্যামেরাতে আপগ্রেড করা হয়েছে। ১৩ মেগাপিক্সেলের সাথে এফ/২.২ এর বড় অ্যাপারচার অল্প আলোতেও পরিষ্কার, উজ্জ্বল ছবি তুলতে সাহায্য করবে। বি অ্যান্ড ডব্লিউ এবং রেট্রো লেন্স ছবিকে আরও শৈল্পিক করে তুলবে। এই লেন্স দুটি উচ্চ এক্সপোজার সম্বলিত সাদাকালো ছবি তুলতে সাহায্য করবে।

সেলফি প্রেমীদের জন্য সি২১-এ রয়েছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, যার সাহায্যে খুব সহজে ক্রিস্টাল ক্লিয়ার সেলফি তোলা সম্ভব। এই ক্যামেরার এআই বিউটিফিকেশন ফাংশন এবং পোর্ট্রেট মোড ব্যবহারকারীর ক্যামেরা অভিজ্ঞতাকে আরও উপভোগ্য করে তুলবে।

সি২১ এর ডিজাইন তরুণ প্রজন্মের দ্বারা অনুপ্রাণিত

রিয়েলমি সি২১ এর ডিজাইন তরুণ প্রজন্মের দৈনন্দিন জীবনযাত্রাকে মাথায় রেখে তৈরি করা হয়েছে। সি২১ এর অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক রিয়েলমি ইউআই চারটি জিনিস মাথায় রেখে ডিজাইন করা হয়েছে - রঙ, আইকন, ওয়ালপেপার এবং অ্যানিমেশন। টাইম আওয়ারগ্লাস দ্বারা অনুপ্রাণিত এই ডিজাইনটি ফ্যাশনেবল ও কার্যকরী এবং তরুণ প্রজন্মের ট্রেন্ডি লাইফস্টাইলকে সম্পূর্ণ করবে।

এর পাশাপাশি, রিয়েলমি সি২১ এ রয়েছে মিডিয়াটেক হেলিও জি ৩৫ প্রসেসর, যার ফলে এই ফোন খুব দ্রুত কাজ সম্পাদন করতে পারে। এতে আরো রয়েছে ইনস্ট্যান্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, রিভার্স চার্জিং, সুপার পাওয়ার সেভিং মোড এবং ৬.৫ ইঞ্চির মিনি ড্রপ ফুলস্ক্রিন ডিসপ্লের মতো সব ফিচার যা রিয়েলমি সি২১-কে বাজারে উপলভ্য অন্যান্য ফোনগুলোর থেকে আলাদা করে তুলেছে।

রিয়েলমি সি২১ ক্রস ব্ল্যাক এবং ক্রস ব্লু এই দুই রঙে ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে মাত্র ১১,৯৯০ টাকায়। পাশাপাশি, এর ৩+৩২ জিবি ভ্যারিয়েন্টটি খুব শিগগিরই সারাদেশে পাওয়া যাবে।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রিয়েলমি সি২১,মোবাইল,স্মার্টফোন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close