reporterঅনলাইন ডেস্ক
  ১২ অক্টোবর, ২০২০

নতুন ফিচার নিয়ে এল ইন্সট্রাগ্রাম

জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক ব্যান হওয়ার পরে একাধিক নতুন বিকল্প প্ল্যাটফর্ম এসেছিল গ্রাহকদের জন্য। আর এই বিকল্প প্ল্যাটফর্ম বাজারে আসতেই মনে করা হয়েছিল সাধারণের কাছে দ্রুত তারা জায়গা করে নেবে। বেশ কিছু ওটিটি প্ল্যাটফর্মও গ্রাহকদের আকর্ষিত করতে নতুন-নতুন ভিডিও মেকিং ফিচার যোগ করেছিল। এমনকী এই দৌড়ে রয়েছে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ইন্সট্রাগ্রাম।

এবার ইন্সট্রাগ্রাম নিয়ে এল আকর্ষণীয় ফিচার৷ এর আগে ভারত এবং আমেরিকায় ইন্সট্রাগ্রাম নিয়ে এসেছিল রিল ফিচার। আর এই ফিচার লঞ্চ করার সঙ্গে সঙ্গেই গ্রাহকদের কাছে তা যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে। আর এবারে ব্যবহারকারীদের আরও সুবিধা দেওয়ার জন্য তাদের তরফে আনা হয়েছে নতুন ফিচার।

ইন্সট্রাগ্রাম এর তরফে জানানো হয়েছে ব্যবহারকারীরা এবার থেকে রিলের অডিও সেভ করতে শেয়ার করতে এবং ব্রাউজ করতে পারবেন। আর এবার থেকে রিল ফিচার ব্যবহারের সময়ে সেভ অডিও অপশন পাবেন। আর তার সাহায্যে পছন্দমত অডিও সেভ করতে পারবেন।

যদিও কিছুদিন আগেই ইন্সট্রাগ্রাম রিলের ভিডিও বানানোর সময়সীমা ১৫ সেকেন্ড থেকে বাড়িয়ে ৩০ সেকেন্ড করে দেয়। আর এবারে এই নয়া ফিচার আনাতে মনে করা হচ্ছে সুবিধা হবে সকলের। উৎসবের মরশুমে এবং করোনাকালে মানুষের বিনোদনে খামতি না রাখতেই এই তৎপরতা।

এছাড়াও ভিডিও ক্লিপ এডিট করার ফিচার এনেছে ইন্সট্রাগ্রাম। ফলে মনে করা হচ্ছে এই নয়া ফিচারের সঙ্গে আরও আকর্ষণীয় হবে এই প্লাটফর্ম। সূত্র: কলকাতা২৪

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইন্সট্রাগ্রাম,ভিডিও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close