reporterঅনলাইন ডেস্ক
  ০৭ ফেব্রুয়ারি, ২০২০

মুজিববর্ষে সারা দেশে শতভাগ বিদ্যুতায়ন হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

চলতি বছরেই সারা দেশে শতভাগ বিদ্যুতায়ন হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি জানান, মুজিববর্ষে দেশের প্রতিটি ঘর বিদ্যুতের আলোয় আলোকিত হবে।

শুক্রবার সকালে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে জাতীয় বিজ্ঞান উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ১৬ কোটি নাগরিক মুজিববর্ষ পালন করব। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মবার্ষিকী উপলক্ষে এই বছরে আমরা সারা বাংলাদেশে ১০০ শতাংশ বিদ্যুতায়ন করতে পারব।

দেড় শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের অংশগ্রহণে শুরু হয়েছে ১৩তম এই জাতীয় বিজ্ঞান উৎসব। ক্ষুদে শিক্ষার্থীরা তাদের তৈরি বিভিন্ন বৈজ্ঞানিক উদ্ভাবন নিয়ে অংশ নেন উৎসবে।জলবায়ু পরিবর্তনজনিত হুমকি মোকাবিলায় পরিবেশবান্ধব বাড়ি, সোলার প্যানেলের আধুনিক ও সাশ্রয়ী মডেল, শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের জন্য ভয়েস কন্ট্রোল রোবট, সড়ক দুর্ঘটনায় কমাতে ট্রাফিক সিগনালের আধুনিক মডেলসহ শতাধিক উদ্ভাবন প্রদর্শিত হয় উৎসবে।

এছাড়া সাইবার অপরাধ, করোনাভাইরাস ও মোবাইল আসক্তি বিষয়ে জনসচেতনতা সৃষ্টিতে দেয়াল পত্রিকা তৈরি করে শিক্ষার্থীরা। তিন দিনব্যাপী এই উৎসব শিক্ষার্থীদের বিজ্ঞান চর্চায় অনুপ্রাণিত করবে বলে আশাবাদ জানান আয়োজক ও অংশগ্রহণকারী। পুরো উৎসবের মিডিয়া পার্টনার সময় মিডিয়া লিমিটেড।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাতীয় বিজ্ঞান উৎসব,বিদ্যুৎ প্রতিমন্ত্রী,শতভাগ বিদ্যুতায়ন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close