নিজস্ব প্রতিবেদক

  ২২ মে, ২০২৩

নির্বাচনব্যবস্থা সরকারের নিয়ন্ত্রণে : জিএম কাদের

ছবি : সংগৃহীত

দেশের নির্বাচনব্যবস্থার ওপর সাধারণ মানুষের আস্থা নেই বলে দাবি করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। তিনি বলেছেন, দেশের নির্বাচনব্যবস্থার ওপর রাজনৈতিক দলগুলোরও আস্থা নেই। নির্বাচনব্যবস্থা পুরোটাই সরকারের নিয়ন্ত্রণে।

সোমবার (২২ মে) বিকেলে বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, সাধারণ মানুষ মনে করে বর্তমান নির্বাচনব্যবস্থায় সরকারের ইচ্ছেমতো ভোটের ফল প্রকাশ করা সম্ভব। ১৯৯১ সালের পর থেকে আওয়ামী লীগ ও বিএনপি যখন যারাই ক্ষমতায় ছিল, তারাই নির্বাচনব্যবস্থা নিয়ন্ত্রণে রাখতে চেষ্টা করেছে। নানা সময় কেয়ারটেকার সরকারের (সাবেক তত্ত্বাবধায়ক সরকার) দাবি উঠেছে। আবার কেয়ারটেকার সরকারব্যবস্থা নিয়ন্ত্রণ করারও চেষ্টা করা হয়েছে। আমরা সেই নিয়ন্ত্রিত কেয়ারটেকার সরকারব্যবস্থার বিরোধিতা করেছি।

একসময় কেয়ারটেকার সরকার ইস্যুতে আওয়ামী লীগ ও বিএনপি একসঙ্গে আন্দোলন করেছে উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন, আবার একই দাবিতে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি একসঙ্গে আন্দোলন করেছে। এখন বিএনপি আবার কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন করছে। আমরা মনে করি, নির্বাচনব্যবস্থা গ্রহণযোগ্য পর্যায়ে নিতে হবে। নির্বাচনে জনগণের রায় যেন বিশ্বাসযোগ্যভাবে প্রতিফলন হয়, তা নিশ্চিত করতে হবে। সাধারণ মানুষের দাবি, নির্বাচন নিয়ে যেন কোনো বিতর্কের সৃষ্টি না হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জিএম কাদের,নির্বাচনব্যবস্থা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close