নিজস্ব প্রতিবেদক

  ৩০ জানুয়ারি, ২০২৩

সমাবেশে আ.লীগ নেতারা

নির্বাচনে না এলে সংকটে পড়বে বিএনপি 

আগামী জাতীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলে তাদের দলের মধ্যেই ভাঙন দেখা দেবে এবং দলটি অস্তিত্ব সংকটে পড়বে বলে মনে করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। নির্বাচনের আগে ষড়যন্ত্র হচ্ছেÑ এমন ইঙ্গিত দিয়ে দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশনাও দেন তারা।

সোমবার (৩০ জানুয়ারি) ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে এক শান্তির সমাবেশে দেওয়া বক্তব্যে ক্ষমতাসীন দলের নেতাদের এসব কথা বলেন। বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে এ শান্তি সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

সমাবেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের মনের জোর কমে যাওয়ায় গলার জোর বেড়ে গেছে। হঠাৎ বিএনপি এত শান্ত কেন? পথ হারিয়ে বিএনপি পদযাত্রা শুরু করেছে। বিএনপির আন্দোলনের মরণযাত্রা শুরু হয়েছে। আওয়ামী লীগ কখনো পালিয়ে যায়নি। ওয়ান-ইলেভেনে পালানোর গল্প শুধু বিএনপির আছে। আমাদের নেই।

এ সময় সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী বলেন, বিএনপি-জামায়াত আবার বাংলাদেশকে অস্থিতিশীল করতে চেষ্টা করছে। দেশের মানুষের মৌলিক অধিকার বাস্তবায়নে প্রতিশ্রুতি অনুযায়ী শেখ হাসিনা সরকার কাজ করে যাচ্ছে। সরকার প্রতিটি নাগরিকের জন্য গৃহ নিশ্চিত করতে কাজ করছে, যা আগের কোনো সরকার করেনি।

সমাবেশে দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বিএনপি রাজপথ বাদ দিয়ে পদযাত্রার নাটক শুরু করেছে। বিএনপিকে মুসলিম লীগ না বানাতে চাইলে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে মায়া বলেন, বিএনপিকে রাজপথে বাধা দেওয়ার লক্ষ্যে নির্বাচন পর্যন্ত আওয়ামী লীগ নেতাকর্মীরা মাঠে থাকবেন।

সমাবেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, বিএনপির মধ্যে ভাঙনের সুর বাজছে। আগামী নির্বাচনে অংশ না নিলে দলের মধ্যেই ভাঙন দেখা দেবে। অস্তিত্ব সংকটে পড়বে বিএনপি।

মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে শান্তি সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হুমায়ূন কবিরসহ কেন্দ্রীয় ও মহানগর আওয়ামী লীগ নেতারা।

গতকাল বিকেলে সমাবেশ শুরু হলেও দুপুর থেকে নেতাকর্মীরা বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জমায়েত হয়েছেন। এ সময় সেøাগান ও মিছিলে মুখরিত ছিল আশপাশের এলাকা। এদিকে একই দিনে (৩০ জানুয়ারি) দুপুরে রাজধানীর যাত্রাবাড়ীতে পদযাত্রা করে বিএনপি। গণতন্ত্র পুনরুদ্ধারসহ ১০ দফা দাবিতে এ পদযাত্রার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। দলটির কেন্দ্রঘোষিত রাজধানীতে টানা চার দিনের পদযাত্রার সোমবার দ্বিতীয় দিনের কর্মসূচি পালিত হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নির্বাচন,বিএনপি সংকটে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close