নিজস্ব প্রতিবেদক

  ২৯ জানুয়ারি, ২০২৩

পদযাত্রা আন্দোলনে নতুন মাত্রা দিয়েছে : মির্জা ফখরুল

ছবি : সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে যুগপৎ আন্দোলন জনগণের মধ্যে আস্থা সৃষ্টি করছে। পদযাত্রা কর্মসূচি সরকার পতন আন্দোলনে নতুন মাত্রা দিয়েছে।

রবিবার (২৯ জানুয়ারি) সকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে মহাসচিব এ কথা বলেন। চলমান যুগপৎ আন্দোলন কর্মসূচি নিয়ে ১২ দলীয় জোটের লিয়াজোঁ কমিটির সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতাসীনরা দেশকে অশান্ত অবস্থায় নিয়ে গেছে, বড় সংকট সৃষ্টি করেছে। নির্বাচনী ব্যবস্থাকেই ধ্বংস করে দিয়েছে। দেশে একদলীয় শাসনব্যবস্থা চাপিয়ে দেওয়া হয়েছে। ক্ষমতাসীনদের চরিত্রই বদলে গেছে। তারা মুখে বলে একটা, করে আরেকটা। দেশবাসীর কাছে আওয়ামী লীগের চরিত্র এখন স্পষ্ট।

তিনি আরো বলেন, আমাদের আন্দোলনকে আরো গতিশীল করতে ১২ দলীয় জোটের সঙ্গে আলোচনা হয়েছে। সরকারের পতন নিশ্চিত করতে ভবিষ্যতে কী ধরনের আন্দোলন কর্মসূচি দেওয়া যায় এবং সেই আন্দোলনে জনগণকে কীভাবে আরো বেশি সম্পৃক্ত করা যায়Ñ এটা নিয়ে আলোচনা হয়েছে। আমরা চলমান আন্দোলনকে আরো বেগবান করব।

ফখরুল বলেন, আজকে আওয়ামী লীগ জোর করে এককভাবে নির্বাচনের দিকে যাওয়ার চেষ্টা করছে। এ কীভাবে নির্বাচন হবে তা দেশের মানুষ জানে না। জনগণ জানে না তারা ভোট দিতে পারবে কি না।

বৈঠকে বিএনপি নেতাদের মধ্যে লিয়াজোঁ কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান, মোহাম্মাদ শাহজাহান ও আবদুল আউয়াল মিন্টু উপস্থিত ছিলেন।

১২ দলীয় জোট নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মাদ ইবরাহিম, বীর প্রতীক, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, এনডিপির চেয়ারম্যান কারী মো. আবু তাহের, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম, জাগপার সিনিয়র সহসভাপতি ইঞ্জিনিয়ার রাশেদ প্রধান, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আবদুল করিম, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব অ্যাডভোকেট আবুল কাশেম এবং বাংলাদেশ মুসলিম লীগের যুগ্ম মহাসচিব মো. তফাজ্জল হোসেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মির্জা ফখরুল,বিএনপি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close