reporterঅনলাইন ডেস্ক
  ০৩ ডিসেম্বর, ২০২২

বিচ্ছিন্ন রাজশাহীতে আজ বিএনপির গণসমাবেশ

ছবি : সংগৃহীত

রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ আজ। নগরীর মাদ্রাসা ময়দান মাঠে দুপুরের পর গণসামাবেশের মূল কার্যক্রম শুরু হবে। সমাবেশকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে আশেআশের বিভিন্ন জেলার হাজার হাজার নেতাকর্মীরা এতে যোগদান করেছেন।

এদিকে বিএনপির সমাবেশের একদিনে আগে ধর্মঘটের ডাক দেয় বাস মালিক শ্রমিকরা। মহাসড়কে নছিমন–করিমন–ভটভটিসহ অবৈধ যান চলাচল বন্ধ করতে ১০ দফা বৃহস্পতিবার সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়। ধর্মঘটের ফলে বিচ্ছিন্ন হয়ে পড়েছে পুরো বিভাগ। এতে সাধারণ মানুষের দুর্ভোগের পাশাপাশি সমস্যায় পড়েছে বিএনপির নেতাকর্মীরা। সমাবেশকে বানচাল করতেই সরকার পূর্বপরিকল্পিতভাবে এ ধর্মঘট ডেকেছে বলে তাদের অভিযোগ।

তবে ধর্মঘটের ফলে বিএনপির সমাবেশে লোক সমাগম আরো বেড়েছে। ধর্মঘটের ডাক দিতে পারে এজন্য আগে থেকেই বিএনপির নেতাকর্মীরা সমাবেশ স্থলে আসতে শুরু করেন।

গতকাল রাতে সমাবেশস্থল পরিদর্শন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে ছাদখোলা গাড়িতে দাঁড়িয়ে নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, আপনারা সবাই ধৈর্য ধরে অপেক্ষা করবেন। গণসমাবেশ সফল হবে ইনশাআল্লাহ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, শত বাধা-বিপত্তি উপেক্ষা করে, কষ্ট করে আমরা আজকে গণতন্ত্রের মুক্তির জন্য এখানে এসে উপস্থিত হয়েছি। রাজশাহীতে এই শীতের রাতে, আপনারা সারারাত খোলা আকাশের নিচে থেকে গণতন্ত্রের মুক্তির জন্য, দেশ ও নেত্রীর মুক্তির জন্য, ভোটের অধিকারের জন্য, আইনের শাসনের জন্য, বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষা করবার জন্য আজকে এখানে উপস্থিত হয়েছেন। সেই জন্য আপনাদের সকলকে আন্তরিক অভিবাদন।

এদিকে সমাবেশস্থল মাদরাসা মাঠের পাশের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে বিএনপির হাজারো নেতাকর্মী জড়ো হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় বিভাগের বিভিন্ন জেলা এবং উপজেলা থেকে আসা নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে স্লোগান দিতে দিতে ঈদগাহ মাঠে প্রবেশ করেন। সন্ধ্যায় কানায় কানায় পূর্ণ হয়ে যায় ঈদগাহ মাঠ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী,গণসমাবেশ,বিএনপি,গণপরিবহন,কেন্দ্রীয় ঈদগাহ মাঠ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close