ঠাকুরগাঁও প্রতিনিধি

  ১৪ অক্টোবর, ২০২২

বিএনপি কোনোভাবেই আ’লীগের অধীনে নির্বাচন করবে না : মির্জা ফখরুল

ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন যদি আওয়ামী লীগের অধীনে হয় তাহলে সে নির্বাচনে কোনোভাবেই অংশ নেবে না বিএনপি। তত্ত্বাবধায়ক সরকার কিংবা অন্তর্বর্তীকালীন সরকার ছাড়া প্রশ্নই আসে না তাদের পাতানো নির্বাচনে অংশ নেওয়ার। শুক্রবার (১৪ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় ঠাকুরগাঁওয়ে তার বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, যারা এ দেশে ধর্মের কার্ড ব্যবহার করতে চায়, যারা ধর্ম নিয়ে সংকট তৈরি করতে চায় তারাই আজগুবি কথা ছড়াচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশ শুধু অসাম্প্রদায়িক দেশ নয় এটি একটি গণতান্ত্রিক ও পবিত্র দেশ। সে বিশ্বাস আমার নিজের ও দলের।

মির্জা ফখরুল বলেন, দেশে যত গুম, খুন, হত্যা ও মানবাধিকার লংঘন হয়েছে তার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র র‌্যাবকে নিষেধাজ্ঞা দিয়েছে।

তিনি বলেন, র‌্যাব একটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান। সরকার দ্বারা নিয়ন্ত্রিত রাষ্ট্রীয় বাহিনী। র‌্যাব তো স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রীর নির্দেশ ছাড়া কাজ করতে পারছে না। যদি নিষেধাজ্ঞা দিতেই হয়, তা হলে সরকারের ওপর দিতে হয়, এখনো সে কথা বলছি। মির্জা ফখরুল বলেন, জনগণ আগেই এ অনির্বাচিত সরকারের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে।

বিএনপির মহাসচিব আরো বলেন, বিএনপি নিয়মতান্ত্রিকভাবেই গণতান্ত্রিক পদ্ধতিতে নিজের অধিকার আদায় করবে। কথা বলার অধিকার, সভা করার অধিকার বিএনপির আছে। এখানে সরকারের কোনো বাধাই মানব না।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, কৃষক দলের সভাপতি আনোয়ারুল হক, মুক্তিযোদ্ধা নুর করিম, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. পয়গাম আলীসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঠাকুরগাঁও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close