reporterঅনলাইন ডেস্ক
  ২৬ জুন, ২০২২

সাংবাদিকদের সিইসি

​​​​​​​কুমিল্লা সিটি নির্বাচন নিয়ে প্রশ্ন তুলল অস্ট্রেলিয়া

গত ১৫ জুন অনুষ্ঠিত হয় কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরিমি ব্রুয়ার সদ্যসমাপ্ত কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন। এছাড়া তিনি আগামী নির্বাচন কেমন হয়, সেটি দেখার জন্য আগ্রহ প্রকাশ করেছেন।

রবিবার (২৬ জুন) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সিইসির সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ বিষয়ে প্রশ্ন তোলেন অস্ট্রেলিয়ার হাইকমিশনার।

কাজী হাবিবুল আউয়াল বলেন, আলোচনা কিছুই না, উনি সৌজন্য সাক্ষাতে এসেছিলেন। সাক্ষাতের সময় তাদের দেশের যে নির্বাচন পদ্ধতি আছে, নির্বাচন কীভাবে হয়—উনি সেটা বলছিলেন। আমি সেটা শুনেছি। আমাদের নির্বাচন সম্পর্কেও উনার ধারণা আছে। উনি আশাবাদ ব্যক্ত করেছেন যে, আমাদের নির্বাচনটা সুন্দর হবে।

সিইসি বলেন, উনি আগ্রহ ব্যক্ত করেছেন আগামী নির্বাচনে থাকবেন এবং উনি আগ্রহী বাংলাদেশের নির্বাচনটা কেমন সেটা দেখতে।

তিনি আরও বলেন, কুমিল্লার ইলেকশনটা ভালো হয়েছে, তো শেষ পর্যন্ত কিছু হয়েছিল কি না—সেটা আমরা এক্সপ্লেইন (ব্যাখ্যা) করেছি। উনারা ইন্টারেস্ট ছিলেন যে, কুমিল্লার ইলেকশনে একটা প্যান্ডমনিয়াম হলো, বিভিন্ন রকমের কথা হচ্ছিল। সেটা আমরা এক্সপ্লেইন করেছি।

আগামী নির্বাচনে আমরা আমাদের মতো করে চেষ্টা করব। আমরা আশাবাদ ব্যক্ত করেছি—নির্বাচনটা সুন্দর হবে, ভালো হবে, যোগ করেন হাবিবুল আউয়াল।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অস্ট্রেলিয়া,​​​​​​​কুমিল্লা সিটি নির্বাচন,কুসিক নির্বাচন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close