reporterঅনলাইন ডেস্ক
  ১২ জানুয়ারি, ২০২২

পথসভা শেষে শহরে বড় ‘শোডাউন’ তৈমুরের

ছবি : সংগৃহীত

হাজার নেতা-কর্মী-সমর্থক নিয়ে বুধবার (১২ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জে নির্বাচনী শোডাউন করেছেন সিটি নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার।

পথসভা শেষে তৈমুর আলমের নেতৃত্বে শহরে বড় মিছিল বের হয়। পথসভায় তিনি বলেন, জনমত আমাদের পক্ষে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, যেভাবে জনগণের সাড়া মিলছে, তাতে ১৮ বছরের ক্ষোভ নিরসনের লক্ষ্যে একটা পরিবর্তন অবশ্যই হবে।

বেলা পৌনে ১২টার দিকে শহরের খাঁনপুর ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের সামনে থেকে বড় মিছিল নিয়ে তৈমুর আলমের শো ডাউন শুরু হয়। মিছিলটি খাঁনপুর থেকে শুরু হয়ে মেট্রো হল মোড়, চাষাড়া, বঙ্গবন্ধু রোড হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বেলা দেড়টায় মিছিলটি আবার মেট্রো হল মোড় গিয়ে শেষ হয়।

এসময় তার নেতা-কর্মী-সমর্থকেরা ঢাক-ঢোল নিয়ে মিছিলে অংশ নেন। তৈমুর একটি ছাদখোলা গাড়িতে দাঁড়িয়ে রাস্তার দুই পাশের উপস্থিত জনতাসহ বাসা-বাড়ির বারান্দায় দাড়ানো লোকজনের উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা জানান। তিনি দুই হাত তুলে সবার কাছে দোয়া চান।

মিছিলের কারণে সংশ্লিষ্ট সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে সৃষ্টি হয় যানজট। রাস্তায় দুইবার তৈমুর আলমকে থামানোর চেষ্টা করেন ভ্রাম্যমাণ আদালত।

নারায়ণগঞ্জে আসা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগ করেন তৈমুর আলম। তিনি বলেন, ঢাকা থেকে কিছু সম্মানিত মেহমান আসেনতারা এসে নারায়ণগঞ্জে এমন কিছু কথা বলেন, যেটা নারায়ণগঞ্জের মানুষের মনে ক্ষোভের সৃষ্টি করেছে। একজন বলে গেছেন, তৈমুরকে মাঠে নামতে দেওয়া হবে না। আরেকজন বলেছেন, ঘুঘু দেখেছ তো ঘুঘুর ফাঁদ দেখনি। এখন আমরা ফাঁদ দেখা শুরু করেছি!

তিনি আরও বলেন, এত দিন পুলিশ সুপার কোনো গ্রেপ্তার করেননি। যারা রাজনীতিবিদ, তাদের মাদক ব্যবসায়ী বানিয়ে গ্রেপ্তার করছে। এ অবস্থার অবশ্যই নিরসন হবে। কারণ জনমত আমাদের পক্ষে।

তৈমুর আলম বলেন, এই পুলিশি নির্যাতন, সরকারি নির্যাতন যতই বৃদ্ধি পাবে, ততই আমাদের পক্ষে জনসমর্থন বৃদ্ধি পাবে।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বিএনপির সাবেক নেতা তৈমুর আলম বলেন, এই নারায়ণগঞ্জ রাজনীতির সূতিকাগার। আপনি নারায়ণগঞ্জকে চেনেন, নারায়ণগঞ্জকে জানেন। আপনাকে সবিনয় অনুরোধ করব, নারায়ণগঞ্জের মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলনটা যাতে ঘটে। এমনটি করলে প্রধানমন্ত্রীর সুনাম বৃদ্ধি, ভাবমূর্তি উজ্জ্বল হবে বলে মন্তব্য করেন তৈমুর আলম।

পথসভায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাংসদ এস এম আকরামও বক্তব্য দেন। তিনি বলেন, তৈমুর আলম একজন আইনজীবী। তিনি আইনের মানুষ। তিনি কোনো অপরাধীর পক্ষ নেবেন না। আইনের শাসন প্রতিষ্ঠার পক্ষে কাজ করবেন।

এস এম আকরাম বলেন, নারায়ণগঞ্জবাসী পরিবর্তন চায়। ১৮ বছরে উন্নয়ন হয়েছে, নতুন মুখ এলে এর চেয়ে বেশি উন্নয়ন হবে। সিটি করপোরেশনের সিন্ডিকেট ও দুর্নীতি বন্ধ হবে। পৌর প্রশাসনের দুরবস্থার দূর হবে। তৈমুর আলম শহরবাসীর সংকটকালে নেতৃত্ব দিয়েছেন। এবার সবাই মিলে আমরা পরিবর্তন আনব।

নির্বাচনের প্রাক্কালে বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার নিয়ে প্রশ্ন তোলেন এস এম আকরাম। তিনি বলেন, বিএনপির নেতা-কর্মীদের এমন হয়রানি কেন? বলা হচ্ছে পুরোনো মামলায়, মাদকের সঙ্গে যারা সম্পৃক্ত, তাদের ধরা হচ্ছে। কিন্তু এই মুহূর্তে কেন? ১৬ তারিখ পর্যন্ত অপেক্ষা করুন। গ্রেপ্তার করতে হলে পরে করেন।

বিএনপির এই নেতা আরও বলেন, আপনি (তৈমুর) মনে করবেন না, কেউ আপনার পাশে নেই। যারা প্রকাশ্যে আছি, তারা তো আছিই, যারা প্রকাশ্যে নেই, তারাও কিন্তু আপনার জন্য বিভিন্ন অবস্থানে থেকে কাজ করছেন। আমরা বিশ্বাস করি, আপনি জয়ী হবেন। আপনি জয়ী হলে গণতন্ত্রের জয় হবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হাতি প্রতীকের মিছিলটি মেট্রো হল মোড় পার হয়ে ডন চেম্বার এলাকায় এলে গাড়ি নিয়ে রাস্তার অপর পাশ দিয়ে যাওয়া একজন ম্যাজিস্ট্রেট তৈমুর গাড়ির থামানোর চেষ্টা করেন। এ সময় মিছিলে উত্তেজনা দেখা দেয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নারায়ণগঞ্জ,সিটি নির্বাচন,তৈমুর,শোডাউন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close