reporterঅনলাইন ডেস্ক
  ২২ নভেম্বর, ২০২১

নরসিংদীতে বিএনপির অর্ধ শতাধিক নেতাকর্মী অবরুদ্ধ

বিএনপি চেয়ারপারসনের মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে নরসিংদীতে কেন্দ্র ঘোষিত কর্মসূচি বিক্ষোভ সমাবেশ পালন করতে পারেনি জেলা বিএনপি।

সমাবেশ শুরু করার আগেই পুলিশি গ্রেপ্তারের ভয়ে সোমবার (২২ নভেম্বর) বিকাল থেকে দলীয় কার্যালয়ের ভেতরে অবরুদ্ধ হয়েছেন বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবীর খোকনসহ অর্ধ শতাধিক নেতাকর্মী।

নেতাকর্মীরা জানান, সোমবার বিকাল ৫টায় সদর উপজেলার চিনিশপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের গেটের ভেতরে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশ শুরু করা হয়। এতে দলীয় নেতাকর্মীরা শান্তিপূর্ণ সমাবেশে যোগ দেন। এ সময় একদল পুলিশ সেখানে হাজির হয় এবং বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়।

পরে গ্রেপ্তারের ভয়ে দলীয় নেতাকর্মীরা কার্যালয়ের গেট ভেতর থেকে তালাবদ্ধ করে রাখেন। এরপরও বাইরে থেকে একদল পুলিশ দলীয় কার্যালয়টি ঘিরে অবস্থান নিয়ে আছে। এতে দলীয় কার্যালয়ের ভেতরে রাত ১০টা পর্যন্ত এই প্রতিবেদন লেখা পর্যন্ত অর্ধ শতাধিক নেতাকর্মী গ্রেপ্তারের ভয়ে অবরুদ্ধ হয়ে আছেন।

জেলা বিএনপির সভাপতি খায়রুল কবীর খোকন বলেন, পুলিশ বিনা কারণে দলের বেশ ১৫-২০ জন নেতাকর্মীকে আটক করে নিয়ে গেছে। পরে পুলিশ দলীয় কার্যালয় ঘিরে অবরুদ্ধ করে রেখেছে। এতে নেতাকর্মীরা গ্রেপ্তার আতংকে বের হতে পারছেন না।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান বলেন, বিএনপির নেতাকর্মী আটকের বিষয়টি জানা নেই। অপ্রীতিকর ঘটনা এড়াতে দলীয় কার্যালয়ের বাইরে রাস্তায় পুলিশ অবস্থান নিয়েছে। কার্যালয়ের ভেতরে কাউকে অবরুদ্ধ করে রাখা হয়নি। বিএনপি নেতাকর্মীরা নিজেরাই অবরুদ্ধ হয়ে আছেন। তারা ইচ্ছে করলেই বের হয়ে যেতে পারেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিএনপি,অবরুদ্ধ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close