reporterঅনলাইন ডেস্ক
  ১৭ অক্টোবর, ২০২১

পূজামণ্ডপে হামলা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদাসীনতায় : ফখরুল

মন্দির-পূজামন্ডপে হামলায় আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকার সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের সাম্প্রদায়িক হামলার ঘটনা আওয়ামী লীগ ঘটাচ্ছে। তারা এজেন্ট দিয়ে এগুলো করছে।

বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে রবিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল।

‘আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে তখনই সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা, তাদের ঘর-বাড়ি ভাঙচুর হয়েছে’, এমন দাবি করে বিএনপি মহাসচিব বলেন, সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটাচ্ছে। সরকার তার এজেন্টদের দিয়ে এসব করাচ্ছে।

তিনি বলেন, গণতন্ত্রের জন্য বিএনপির সংগ্রামকে ভিন্ন খাতে নিতে দেশের সমস্ত অর্জনকে ধ্বংস এবং বিসর্জন দিয়ে আওয়ামী লীগ সাম্প্রদায়িক ঘটনা ঘটাচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদাসীনতার কারণে এগুলো হয়েছে। তারা নীরব দর্শকের ভূমিকা পালন করেছে।

মির্জা ফখরুল বলেন, দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা। মানুষ নিরাপত্তা সংকটে ভুগছে।এসব থেকে দৃষ্টি দূরে সরাতে, জনগণকে বিভ্রান্ত করার জন্য সাম্প্রদায়িক ঘটনা ঘটানো হয়েছে।

‘দুর্গাপূজার প্রাক্কালে সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ আশ্বাস দেওয়ার পরও কেন পবিত্র কোরআনের অবমাননা, মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটল’ এ- প্রশ্ন তোলেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, প্রথম দিন থেকেই সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগের নেতারা কুমিল্লার ঘটনায় বিএনপিকে জড়ানোর অপচেষ্টা করছেন। সরকার একটা স্পর্শকাতর বিষয় নিয়ে, সাম্প্রদায়িক সম্প্রীতিকে সম্পূর্ণরূপে ধ্বংস করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে।

দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার ঘটনায় জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানান মির্জা ফখরুল।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফখরুল,পূজামণ্ডপে হামলা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close