reporterঅনলাইন ডেস্ক
  ১৭ অক্টোবর, ২০২১

দেশের বাতাসে এখন অনেক ষড়যন্ত্র

‘দেশের বাতাসে এখন অনেক ষড়যন্ত্র’ এমন দাবি করে ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এমন আশঙ্কার কথা বলেন। শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষ্যে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি অনুষ্ঠানটির আয়োজন করে।

ছাত্রলীগকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, দেশের বাতাসে এখন অনেক ষড়যন্ত্র। ঢাকা বিশ্ববিদ্যালয়েও অনেক কুচক্রী মহল তৎপর। তাদের বিরুদ্ধে দৃঢ় অবস্থানে থাকতে হবে ছাত্রলীগকে।

তিনি বলেন, একাত্তরের পরাজিত শক্তি পচাত্তরের হত্যাকাণ্ড করেছিল। নারী ও শিশুদের হত্যা করেছিল। এরা বিষধর সাপের মতো, সুযোগ পেলেই ছোবল মারবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি হচ্ছে সাম্প্রদায়িক অপশক্তির এক নম্বর পৃষ্ঠপোষক। দেশের সব অপকর্ম ও সাম্প্রদায়িকতার জনক তারা। অপকর্মকারীদের কোনো দল নেই, এরা হচ্ছে দুর্বৃত্ত।

তিনি বলেন, জামায়াত ছাড়া বিএনপি অচল। জামায়েতের নির্ভরযোগ্য ছাতা হচ্ছে বিএনপি। ভেতরে ভেতরে জামায়াত-বিএনপি মধুর বন্ধনে আবদ্ধ, যা কোনো দিন বন্ধ হবে না।

সেতুমন্ত্রী বলেন, সাম্প্রদায়িক শক্তি বুঝে ফেলেছে যে শেখ হাসিনা সরকারকে ভোটে হারানো যাবে না। আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে অন্ধকারের এই অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে, সুযোগ পেলেই ছোবল মারবে। তাই এখন থেকেই সবাইকে সতর্ক থাকতে হবে।

‘শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে আন্দোলনে জনগণ সাড়া দেবে না’ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের উন্নতিকে বিরোধী পক্ষ সহ্য করতে পারছে না। পৃথিবীর বুকে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ স্বীকৃতি পাচ্ছে সে স্বীকৃতি বিএনপি মেনে নিতে পারছে না। দেশে এখনো নির্বাচন হলে শেখ হাসিনাই বিজয়ী হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সংসদ সদস্য ইঞ্জি. মো. মোজাফফর হোসেন।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর মো. আবদুল হালিম, সভা সঞ্চালনা করেন ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দী।

পরে নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তি ও দরিদ্র তহবিলে অনুদান এবং শিক্ষা উপকরণ বিতরণ করেন ওবায়দুল কাদের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সেতুমন্ত্রী,ওবায়দুল কাদের
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close