reporterঅনলাইন ডেস্ক
  ১২ অক্টোবর, ২০২১

মানুষের আশা-আকাঙ্ক্ষাকে তারা নষ্ট করে দিয়েছে: মির্জা ফখরুল

ছবি : সংগৃহীত

বর্তমান সরকারের আমলে কৃষকদের অবস্থা সবচেয়ে করুণ বলে উল্লেখ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

মঙ্গলবার (১২ অক্টোবর) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে কৃষক দলের বর্ধিত সভা উদ্বোধন করতে গিয়ে তিনি এসব কথা বলেন।
কৃষক দলের উদ্দেশে বিএনপির মহাসচিব বলেন, সরকার কৃষকদের সবচেয়ে বেশি করুণ অবস্থায় নিয়ে গেছে। তারা ফসলের মূল্য পান না। ঋণে জর্জরিত। চালের দাম ৭০ টাকা হলেও কৃষক সেই দাম পান না। কৃষকদের সঙ্গে থাকতে হবে। তাদের জন্য আন্দোলন করতে হবে। নয়তো গণতন্ত্রের আন্দোলন সফল হবে না।

‘বিএনপির মধ্যে গণতন্ত্র নেই—আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে ফখরুল বলেন, তার কথায় তো ঘোড়াও হাসে! তাদের গণতন্ত্র মুখেই শুধু। তারা মোটেও গণতন্ত্রে বিশ্বাস করেন না। মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, বর্তমান সরকার ১২ বছর ধরে এ দেশের মানুষের ওপর অত্যাচার করছে। আওয়ামী লীগের প্রতি মানুষের কোনো আস্থা নেই। মানুষের আশা–আকাঙ্ক্ষাকে তারা নষ্ট করে দিয়েছে।

বিএনপির এই নেতা বলেন,গণতন্ত্র মানেই খালেদা জিয়া। কিন্তু মিথ্যা মামলায় তাকে আটকে রাখা হয়েছে। দেশের বর্তমান সংকট শুধু বিএনপির নয়,পুরো জাতির!’
বিএনপি মহাসচিব বলেন, কৃষকরা হচ্ছে দেশের সবচেয়ে বড় অংশ। তারাই সবচেয়ে বেশি। আপনাদের সেতুবন্ধ তৈরি করতে হবে। যাতে করে আমরা তাদের পাশে গিয়ে দাঁড়াতে পারি। তারা তাদের উৎপাদিত পণ্যের সঠিক দাম যাতে পায় সেটা আপনাদের দেখতে হবে। তাদের সঙ্গে থেকে আন্দোলন করতে হবে।  

কৃষি আন্দোলন-কৃষকদের আন্দোলন ছাড়া কখনোই সফল হওয়া যাবে না উল্লেখ করে ফখরুল বলেন, আজকে আমরা যে গণতন্ত্রের জন্য আন্দোলন করছি, এটা কখনোই সফল হবে না, যদি আমরা কৃষকদের সম্পৃক্ত করতে না পারি। অর্থাৎ কৃষকদের জাগিয়ে তুলতে হবে।

কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুলের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি হেলালুজ্জামান তালুকদার, সহ-সভাপতি অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী প্রমুখ।
 

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিএনপি,মির্জা ফখরুল,কৃষি আন্দোলন,সভা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close