কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি

  ১৮ সেপ্টেম্বর, ২০২১

কসবায় যুবদলের কমিটি সাত দিনের মধ্যে বাতিলের আল্টিমেটাম

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা জাতীয়তাবাদী যুবদল ও পৌর যুবদলের আহ্বায়ক কমিটি ৭দিনের মধ্যে বাতিলের আল্টিমেটাম দিয়ে সংবাদ সম্মেলন করেন ২০১৯ সালে গঠিত আহ্বায়ক কমিটির নেতারা।

শনিবার সকাল ১১টায় কসবা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এই আল্টিমেটাম দেওয়া হয়।

উপজেলা যুবদলের আহ্বায়ক মো. কামাল উদ্দিন সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের একান্ত সচিব আবদুর রহমান সানীর নাম বিক্রি করে তার বড় ভাই ভূঁইয়া ফাউন্ডেশনের নামধারী কবির আহম্মেদ ভূঁইয়া কমিটি বাণিজ্যের মাধ্যমে উপজেলা যুবদল ও পৌর যুবদলের বর্তমান কমিটি বিলুপ্ত না করেই মাসুদুল হক ভূঁইয়া দিপুকে আহ্বায়ক ও জিয়াউল হুদা শিপনকে সদস্য সচিব করে নিয়ম বহির্ভূতভাবে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন। একইভাবে মহসিন আলমকে আহ্বায়ক ও রাকিব মিয়াকে সদস্য সচিব করে কসবা পৌর যুবদলের কমিটিও ১২ জুন স্বাক্ষর করে ১২ সেপ্টেম্বর ঘোষণা করেন।

তিনি আরও জানান, অসৎ উদ্দেশ্য বাস্তবায়নের জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সংবিধান লংঘন করে ব্রাহ্মণবাড়িয়া যুবদল তাদের পদ-পদবী টিকিয়ে রাখার স্বার্থে তৃণমূলের মতামত উপেক্ষা করে কসবা উপজেলা যুবদল ও পৌর যুবদলকে মেরুদণ্ডহীন করতে এ পকেট কমিটি ঘোষণা করেন। এ কমিটিতে তৃণমূলে জনপ্রিয় ও বিগত আন্দোলনে জেল-জুলুমের শিকার ত্যাগী কর্মীদের পদবঞ্ছিত করা হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কামাল উদ্দিন জানান, আহ্বায়ক কমিটি বৈশ্বিক করোনা মহামারির কারণে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেননি। কমিটি বিলুপ্ত না করেই ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবদলের আহ্বায়ক স্বাক্ষরিত দুটি কমিটি ১২ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করা হয়। যা সম্পূর্ণ অসাংবিধানিক ও নিয়ম বহির্ভূত। এসময় যারা আন্দোলন সংগ্রামে সক্রিয় ছিল না এবং আওয়ামী পরিবারের সন্তানদের নিয়ে গঠিত পকেট কমিটি ৭দিনের মধ্যে বাতিল করার আল্টিমেটাম দেন উপস্থিত নেতারা। অন্যথায় তারা কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।

তিনি আরও বলেন, আবদুর রহমান সানীর প্রভাব খাটিয়ে তার বড় ভাই কবির আহাম্মদ ভূঁইয়া জেলা কমিটিকে দিয়ে রাতের আধারে তড়িঘড়ি করে কসবা উপজেলা ছাত্রদলের ৯ নেতাকে নিয়ম বহির্ভূতভাবে বহিষ্কার করেন। তিনি এ বহিষ্কারাদেশ অবিলম্বে প্রত্যাহার চান।

সংবাদ সম্মেলনে উপজেলা যুবদল যুগ্ম আহ্বায়ক মো. সেলিম অপু, মেহেদী হাসান রুবেল, মানিক সরকার, পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক গোলাম মোস্তফা, মো. মোহন সরকার, মো. সৈয়দ আলী ও সদস্য সচিব মো. হেলাল উদ্দিনসহ উপজেলা, পৌর যুবদল ও বিভিন্ন ইউনিয়নের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য সচিব মো. ইয়াসিন বলেন, নতুন কমিটি ঘোষণা করলে পুরনো কমিটি আপনা-আপনিই বিলুপ্ত হয়ে যায়। বর্তমান কমিটি বৈধ কমিটি। কারো দ্বারা প্রভাবিত হয়ে কমিটি গঠন করা হয়নি।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কসবা,যুবদল,বিএনপি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close