নিজস্ব প্রতিবেদক

  ১৩ আগস্ট, ২০২০

১৫ আগস্টে মূল খলনায়কদের মুখোশ উন্মোচনের দাবি নানকের

১৫ আগস্ট এর খলনায়ক জিয়াউর রহমানসহ আন্তর্জাতিক কুচক্রের মুখোশ উন্মোচনের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে স্বেচ্ছাসেবক লীগের আলোকচিত্র প্রদর্শনী ইতিহাস কথা কয় এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন দাবি জানান।

১৫ আগস্ট এ নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়ে নানক বলেন, ১৫ আগস্ট শুধুই কি কিছু উদ্ভ্রান্ত চিন্তার সামরিক অফিসার এই হত্যাযজ্ঞ চালিয়েছে? কি কারণে বঙ্গবন্ধুসহ তার পরিবারকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল, কি কারণে বাংলাদেশকে উল্টোভাবে প্রবাহিত করা হয়েছিল, এ বিষয়গুলো আমাদের রাজনৈতিক ভাবে চিন্তা করতে হবে।

সেদিনের জিয়াউর রহমানের এই গভীর ষড়যন্ত্রের মূল নায়ক উল্লেখ করে তিনি বলেন, শুধু জিয়াউর রহমানই নয় এর পিছনে আন্তর্জাতিক কিছু কুচক্রী মহলের হাত ছিল। সেই কুচক্রীমহল এবং জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তকারীদের জাতির সামনে মুখোশ উন্মোচন করা আজকে জরুররি প্রয়োজন।

সকল নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালনা হচ্ছে বলেই দুর্নীতি করে কেউ আর ছাড় পাচ্ছে না এখন, দুর্নীতি করে কেউ ছাড় পেয়েছে এমন নজিরও বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেখাতে পারবে না। সে সময়ও জিয়াউর রহমান সংসদে আইন পাস করে বঙ্গবন্ধুর খুনিদের দেশে নানান সুবিধা দিয়ে যে পাপ করেছে সে পাপে পাপীষ্ঠ হয়ে আপনাদের রাজনীতি এখন মৃত্যুর পর্যায়।

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিল, যারা ১৫ আগস্টের পটভূমি তৈরির ক্ষেত্রে ভূমিকা রেখেছে তাদের কর্মকাণ্ড, তাদের মুখোশ জাতির সামনে উন্মোচন হওয়া প্রয়োজন। খুনিদের বিচার করা হচ্ছে কিন্তু এর পিছনে যারা ছিলো তাদের মুখোশ উন্মোচন করা দরকার। এজন্য একটি কমিশন গঠন করার আহ্বান জানান তিনি।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন ম আব্দুর রাজ্জাক, মেজবাউল হক সাচ্চু, খাইরুল হাসান জুয়েল, নাফিউল আলম নাফা, আব্দুল আজিজ, কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, মির্জা মোরশেদ মিলন প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নানক,১৫ আগস্ট,মূল খলনায়ক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close