reporterঅনলাইন ডেস্ক
  ৩১ জুলাই, ২০২০

বঙ্গবন্ধুর নামে চাঁদাবাজি করলে ছাড় নয় : কাদের

শোকের মাসে বঙ্গবন্ধুর নামে কেউ চাঁদাবাজি বা অনিয়ম করলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে হুশিয়ার করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার রংপুর সড়ক জোন, বিআরটিসি ও বিআরটিএ'র কর্মকর্তাদের সঙ্গে শেষ মুহূর্তের ঈদ প্রস্তুতি বিষয়ক এক মতবিনিময় সভায় তিনি এই হুশিয়ারি করেন।

ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে মতবিনিময় সভায় যুক্ত হন। এসময় তিনি করোনা সংক্রমণ রোধে ঈদে ঘরমুখো যাত্রীদের শতভাগ মাস্ক পরিধান এবং স্বাস্থ্যবিধি মানাসহ সর্বোচ্চ মাত্রার সচেতনতা অবলম্বনের অনুরোধ জানান।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বিআরটিসিকে লাভবান করতে অনিয়মের দুষ্টক্ষত থেকে প্রতিষ্ঠানটিকে বের করে আনার জন্য সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের নির্দেশ দেন। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, বিআরটিসিকে লাভবান করতে সরকার একের পর এক পদক্ষেপ নেওয়া স্বত্বেও এই প্রতিষ্ঠানটি লোকসানের বৃত্তে ঘুরপাক খাচ্ছে।

বিআরটিসির সেবার মান বৃদ্ধি ও অনিয়ম বন্ধ করতে পরিবহন মালিক ও শ্রমিকদের সাথে সমন্বয় করে রুট পরিচালনারও নির্দেশ দেন মন্ত্রী।

ওবায়দুল কাদের ঈদে ঘরমুখো মানুষের ঈদ যাত্রা স্বস্তিদায়ক করতে এবং মলম পার্টিসহ অন্যান্য দুর্বৃত্তদের হাত থেকে যাত্রীদের রক্ষা করতে আইনশৃঙ্খলা বাহিনীকে আরো তৎপর হওয়ার পরামর্শ দেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী রংপুর এলাকার সড়ক অবকাঠামো উন্নয়নকে শেখ হাসিনা সরকার গুরুত্বের সাথে নিয়েছে জানিয়ে বলেন সাসেক-২ এর পাশাপাশি আরো কয়েকটি সড়ক চার লেনে উন্নীতকরণে প্রাথমিক প্রস্তুতি শুরু হয়েছে। তিনি মহাসড়কসমূহ সার্বক্ষণিক চলার উপযোগী রাখার নির্দেশ দিয়ে বলেন, সড়কে গর্ত হওয়ার সাথে সাথে মেরামত করতে হবে।

ওবায়দুল কাদের ঈদ পরবর্তী ফেরত যাত্রায় সড়ক দুর্ঘটনা বেড়ে যাওয়ার আশংকা থাকায় সংশ্লিষ্টদের রেঞ্জ পুলিশ, হাইওয়ে পুলিশ এবং জেলা পুলিশের সাথে সমন্বয় করার আহ্বান জানান।

তিনি রংপুর বিআরটিএ'কে হুশিয়ার করে দিয়ে বলেন, দালাল চক্র থেকে বেরিয়ে আসতে হবে এবং এই প্রতিষ্ঠানটির সেবার মান দ্রুত বাড়াতে হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওবায়দুল কাদের,বঙ্গবন্ধু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close