reporterঅনলাইন ডেস্ক
  ০৭ জুলাই, ২০২৪

রথযাত্রা : আজ ঢাকার যেসব রাস্তা এড়িয়ে চলবেন

শাপলা চত্বর। ফাইল ছবি

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা শুরু হচ্ছে আজ থেকে। আগামী ১৫ জুলাই উল্টো রথযাত্রার মধ্য দিয়ে শেষ হবে এ উৎসব। এই দুদিন রাজধানীর কিছু সড়ক এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রথযাত্রা উপলক্ষে দেশের বিভিন্ন মন্দিরে নানা মাঙ্গলিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ঢাকায় আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) রথযাত্রা উপলক্ষে ৮ দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে।

প্রধান রথযাত্রা রবিবার দুপুর ৩টায় রাজধানীর স্বামীবাগ ইসকন মন্দির থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে শেষ হবে। উলটো রথযাত্রা ১৫ জুলাই দুপুর ৩টায় ঢাকেশ্বরী মন্দির থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্বামীবাগ ইসকন মন্দিরে গিয়ে শেষ হবে।

রথযাত্রাটি যেসব রাস্তা প্রদক্ষিণ করবে : ডিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে, প্রধান রথযাত্রাটি আজ স্বামীবাগ রোডের ইসকন মন্দির থেকে দুপুর ৩টায় শুরু হয়ে জয়কালি মন্দির মোড়, ইত্তেফাক মোড়, শাপলা চত্বর, দৈনিক বাংলা মোড়, রাজউক ক্রসিং, গুলিস্তান, গোলাপশাহ মাজার, পুলিশ হেডকোয়ার্টার্স, সরকারি কর্মচারী হাসপাতাল, হাইকোর্ট মাজার, দোয়েল চত্বর, কেন্দ্রীয় শহীদ মিনার, জগন্নাথ হল, পলাশী হয়ে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শেষ হবে। পাশাপাশি ১৫ জুলাই একই পথ ব্যবহার করে রথযাত্রাটি ঢাকেশ্বরী মন্দির থেকে ইসকন মন্দিরে ফেরত যাবে।

রথযাত্রা উপলক্ষে এই সময়ে এসব সড়কে চলাচল করা যানবাহনকে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য ডিএমপির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রথযাত্রা,ঢাকা,রাজধানী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close