প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৫ জুন, ২০২৩

পল্লবী থানার নতুন ওসি মাহফুজুর রহমান

ডিএমপি’র পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহা. মাহফুজুর রহমান মিয়া। ছবি : প্রতিদিনের সংবাদ

মুহা. মাহফুজুর রহমান মিয়া। ১৯৯৮ সালে পুলিশের চাকরিতে যোগদানের পর দীর্ঘ ২৫ বছরে যিনি অর্জন করেছেন বহু খ্যাতি, পেয়েছেন ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জের (ওসি) সম্মাননা। জনবান্ধব এবং পুলিশ সদস্যদের জন্য নিবেদিত প্রাণ হিসেবে তার সুনাম রয়েছে।

তিনি ঢাকা কলেজ থেকে দর্শন বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে পুলিশ বাহিনীতে যোগদান করেন। এই কর্মকর্তার বাড়ি টাঙ্গাইল জেলায়। বর্তমানে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে দায়িত্ব পালন করছেন। গত ২৫ মে তিনি পল্লবী থানার অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

এর আগে ঝিনাইদহের কালীগঞ্জ থানায় ওসি হিসেবে দায়িত্ব পাওয়ার পর থানার উন্নয়ন ঘটান এবং এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি নিয়ে আসেন। সেখানে ডিউটি অফিসারের কক্ষ নির্মাণ, নতুন মেস ও ডাইনিং নির্মাণ, পুলিশ সদস্যদের জন্য স্বাস্থ্যসম্মত টয়লেট নির্মাণসহ একাধিক হিতকর কর্মকাণ্ড সম্পন্ন করেন।

কালীগঞ্জ থানার এক পুলিশ সদস্য বলেন, ‘মাহফুজুর রহমান স্যার আমাদের জন্য অনেক কাজ করেছেন। টয়লেটের পরিবেশ ভাল ছিল না। মেসের পরিবেশ ও খাবারের মান ভালো ছিল না। আসন স্বল্পতার কারণে অনেক সময় দাঁড়িয়েই খাবার খেতে হয়েছে। কিন্তু তিনি যোগদানের পর পুলিশ সদস্যদের সমস্যাগুলো বিবেচনা করে আমাদের দুর্ভোগ লাঘবের জন্য অনেক কাজ করেছেন। ব্যাডমিন্টন খেলার পাঁকা কোর্ট তৈরি করেছেন। স্বাস্থ্যসম্মত টয়লেট তৈরি করেছেন। ডাইনিং কক্ষ ও নতুন মেস নির্মাণ করছেন। ওয়ারলেস অপারেটরের জন্য নতুন ওয়ারলেস রুম নির্মাণ করেছেন।

এছাড়া তিনি মিষ্টভাষী মানুষ। কখনো কাউকে গালিগালাজ করতেন না। আমরা তাকে মিস করি। তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।’ সে সময় মাহফুজুর রহমান ১০ মামলার আসামি শফিউদ্দীন, কালীগঞ্জের মাদক সম্রাজ্ঞী নামে খ্যাত ৩০ মামলার আসামি লাভলী বেগমসহ একাধিক সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত আসামিকে গ্রেপ্তার করেছেন। অনেক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে বিচারের কাঠগড়ায় দাঁড় করিয়েছেন।

২০১৯ সালের ২৮ অক্টোবর কালীগঞ্জ থানায় যোগদানের তিন মাসের মাথায় দুইবার জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে নির্বাচিত হন তিনি।

ওসি মুহা. মাহফুজুর রহমানের সঙ্গে কথা হলে তিনি জানান, ভাল কাজের স্বীকৃতি পাওয়ায় তিনি আনন্দিত। যতদিন সুযোগ পাবেন দেশ এবং পুলিশের উন্নয়নে কাজ করে যাবেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পল্লবী থানা,ওসি মাহফুজুর রহমান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close