reporterঅনলাইন ডেস্ক
  ০২ জুন, ২০২৩

চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ডা. আফছারুল আমীন আর নেই

ছবি : সংগৃহীত

চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীন আর নেই (ইন্না লিল্লাহি …রাজিউন)।

শুক্রবার (২ জুন) বিকেল চারটার দিকে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

বিষয়টি নিশ্চিত করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে তিনি অসুস্থ ছিলেন। শুক্রবার সকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। বিকেলে তিনি মারা যান।

দীর্ঘ প্রায় ৩ বছর ধরে ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। তিনি দেশে ও বিদেশে চিকিৎসা নিয়েছেন। চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে তিনি মারা গেছেন। মৃত্যুকালে আফসারুল আমীন চিকিৎসক স্ত্রী, দুই সন্তানসহ বহু গুণগ্রাহী রেখে যান।

ডা. আফছারুল আমীনের ব্যক্তিগত সহকারী দিদার রহমান তুষার বলেন, মরদেহ চট্টগ্রামে নিয়ে আসার জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে। আগামীকাল কখন, কোথায় জানাজা হবে এ বিষয়ে এখনো পারিবারিক সিদ্ধান্ত হয়নি।

ডা. আফছারুল আমীন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ছিলেন এবং আমৃত্যু চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বপালন করেছেন। তিনি চট্টগ্রাম-১০ আসন থেকে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে মোট তিনবার নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সরকারের নৌপরিবহন ও পরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর দায়িত্বে ছিলেন।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের একটি সূত্র জানিয়েছে, পরপর পাঁচবার (১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪, ২০১৮) তাকে মনোনয়ন দেওয়া হয়। ২০০৮ থেকে ২০১৮ তিনবার এমপি হয়েছেন। প্রধানমন্ত্রী তাকে প্রথমে নৌপরিবহনমন্ত্রী ও পরে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী করেছেন। গত দুই সংসদে তাকে শিক্ষা মন্ত্রণালয়ের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করেছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডা. আফছারুল আমীন,চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close