reporterঅনলাইন ডেস্ক
  ২৮ মার্চ, ২০২৩

সৌদিতে সড়ক দুর্ঘটনা : নিহতদের ৮ জন বাংলাদেশি

ছবি : সংগৃহীত।

সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ২২ ওমরাহযাত্রীর মধ্যে আটজন বাংলাদেশি। এ ঘটনায় আরও অন্তত ১৮ জন বাংলাদেশি আহত হয়েছেন বলে জানা গেছে। মঙ্গলবার (২৮ মার্চ) সৌদি আরবের রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানিয়েছে।

নিহত বাংলাদেশিরা হলেন- নোয়াখালীর শহীদুল ইসলাম ও মোহাম্মদ হেলাল, কুমিল্লার মামুন মিয়া ও রাসেল মোল্লা, লক্ষ্মীপুরের সবুজ হোসাইন, কক্সবাজারের আসিফ, চাঁদপুরের রুকু মিয়া এবং গাজীপুরের টঙ্গীর ইমাম হোসাইন রনি।

এ বিষয়ে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন জানিয়েছেন, বাসটিতে ৪৭ জন যাত্রী ছিলেন। যারা ওমরাহ পালন করতে গিয়েছিলেন। এদের মধ্যে ৩৫ জনই ছিলেন বাংলাদেশি নাগরিক।

পররাষ্ট্র মন্ত্রণালয় আরও জানিয়েছে—আহত ও নিহতদের সম্পর্কে সার্বিক বিষয়ে জানতে সৌদি দূতাবাসের দুটি হট নাম্বারে যোগাযোগ করতে পারবেন স্বজনরা। নম্বর দুটি হলো- +৯৬৬৫৩৮৬৪৩৫৩২ ও +৯৬৬৫৫৩০২৬৮১৪।

এর আগে সোমবার (২৭ মার্চ) স্থানীয় সময় বিকালে নিয়ন্ত্রণ হারিয়ে ওমরাহযাত্রীদের বহনকারী ওই বাস ইয়েমেন সীমান্তবর্তী আসির প্রদেশের আকাবা শার এলাকার একটি সেতুর সঙ্গে সজোরে ধাক্কা খায়। এতে বাসটি উলটে যায় ও একপর্যায়ে সেটিতে আগুন ধরে এ প্রাণহানির ঘটনা ঘটে।

জানা গেছে, বাসের আরোহীরা ওমরাহ পালনের উদ্দেশ্যে মক্কায় যাচ্ছিলেন। বাসের ব্রেক কাজ না করায় একটি সেতুর ওপর উল্টে গিয়ে আগুন ধরে যায়।

দুর্ঘটনার বিষয়ে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশের কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) মো. আরিফুজ্জামান সাংবাদিকদের বলেন, বাসে মোট ৪৭ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ৩৫ জন বাংলাদেশি। দুর্ঘটনায় মোট ২২ যাত্রী নিহত হয়েছেন। তাদের মধ্যে আটজন বাংলাদেশি বলে নিশ্চিত হওয়া গেছে। বাকিদের বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে।

এর আগে, ২০১৯ সালের অক্টোবরে মদিনার কাছাকাছি এক সড়ক দুর্ঘটনায় ৩৫ জন নিহত ও ৪ জন আহত হয়েছিলেন।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশি,নিহত,সৌদিতে সড়ক দুর্ঘটনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close