reporterঅনলাইন ডেস্ক
  ২২ মার্চ, ২০২৩

প্রধানমন্ত্রীর উপহার

আরো ৪০ হাজার গৃহহীন পাচ্ছেন ঘর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন উপজেলায় চতুর্থ ধাপে ৩৯ হাজার ৩৬৫টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের কাছে ঘর হস্তান্তর করবেন। এর মধ্য দিয়ে দরিদ্রদের কাছে সরকারের হস্তান্তর করা ঘরের সংখ্যা দাঁড়াবে দুই লাখ ১৫ হাজার ৮২৭। এর আগে প্রথম ধাপে ৬৩ হাজার ৯৯৯, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৩৩০ এবং তৃতীয় ধাপে ৫৯ হাজার ১৩৩টি ঘর হস্তান্তর করা হয়েছে।

বুধবার (২২ মার্চ) প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সংযুক্ত হয়ে সব উপজেলায় একযোগে ভূমিহীন-গৃহহীন মানুষের কাছে এসব ঘর হস্তান্তর করবেন। এরমধ্যে তিনি সরাসরি তিনটি উপজেলায় উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় করবেন। উপজেলা তিনটি হলো গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের নয়াপাড়া আশ্রয়ণ প্রকল্প, সিলেটের গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাঁও ইউনিয়নের নওয়াগাঁও আশ্রয়ণ প্রকল্প এবং বরিশালের বানারীপাড়া পৌরসভার উত্তরপাড় আশ্রয়ণ প্রকল্প।

এদিন প্রধানমন্ত্রী দেশের সাতটি জেলা ও ১৫৯টি উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত হিসেবে ঘোষণা করবেন। এর আগে তিনি পঞ্চগড় ও মাগুরা জেলাকে ভূমিহীন-গৃহহীন হিসেবে ঘোষণা করেছেন। গৃহ হস্তান্তরের পর দেশে ভূমিহীন-গৃহহীনমুক্ত জেলার সংখ্যা দাঁড়াবে ৯ এবং উপজেলার সংখ্যা হবে ২১১। এসব জেলা ও উপজেলায় নদীভাঙন, প্রাকৃতিক বিপর্যয় বা অন্য কোনো কারণে কেউ ভূমিহীন-গৃহহীন হয়ে পড়লে তাদের চিহ্নিত করে জমির মালিকানাসহ ঘর দেওয়ার ব্যবস্থা করবে সরকার।

পিডিএস/মীর/কেএমএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রীর উপহার,ঘর হস্তান্তর,আশ্রয়ণ প্রকল্প
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close