নিজস্ব প্রতিবেদক

  ২০ মার্চ, ২০২৩

নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ পৌঁছে দিতে হবে : স্থানীয় সরকারমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাজধানীতে ওসমানী স্মৃতি মিলনায়তনে রবিবার আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। ছবি : প্রতিদিনের সংবাদ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম স্বপ্ন ছিল সুখি ও সমৃদ্ধশালী বাংলাদেশ প্রতিষ্ঠা করা। তিনি চেয়েছিলেন বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে। একটি সুখি ও সমৃদ্ধশালী দেশ গড়ার জন্য তিনি আজীবন সংগ্রাম করেছেন।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে ভালোভাবে জানলে আর ভালোবাসলেই নতুন প্রজন্ম বাংলাদেশকে ভালোবাসবে। অথচ দুর্ভাগ্যের বিষয় এক সময় এই মহান নেতাকে ইতিহাসের পাতা থেকে মুছে ফেলতে চেয়েছিল সামরিক শাসকরা ও বিএনপি সরকার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রবিবার (১৯ মার্চ) রাজধানীতে ওসমানী স্মৃতি মিলনায়তনে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মো. তাজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছেন। আজকে তোমদেরও স্বপ্ন দেখতে হবে উন্নত ও স্মার্ট বাংলাদেশের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে রকম ডিজিটাল বাংলাদেশ ও স্বল্পন্নোত দেশের স্বপ্ন বাস্তবায়ন করেছেন, তেমনি মেধা ও যোগ্যতা দিয়ে তোমাদেরও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের কাতারে যেতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশু-কিশোরদের জন্য একটি সুন্দর ভবিষ্যৎ তৈরি করার জন্যই সংগ্রাম করে পাকিস্তানের শোষণ বঞ্চনা থেকে আমাদের মুক্ত করেছেন।

স্থানীয় সরকারমন্ত্রী আরো বলেন, একসময় জাতি হিসাবে আমাদের অনেকে তুচ্ছতাচ্ছিল্য করলেও আজ বদলে যাওয়া বাংলাদেশকে সবাই সমীহ করে।

বাংলাদেশে ক্ষুধা আর দারিদ্র্যের হার কমেছে উল্লেখ করে এ সময় তিনি বলেন, করোনা আর ইউক্রেন যুদ্ধের কারণে আমাদের কাঙ্ক্ষিত অগ্রগতি না হলেও আমরা দ্রুত সেই ক্ষতি পুষিয়ে নেওয়ার চেষ্টা করছি।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মো. তাজুল ইসলাম,স্থানীয় সরকারমন্ত্রী,বঙ্গবন্ধুর আদর্শ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close