reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মার্চ, ২০২৩

পাকিস্তানি জেনারেলদের প্রেতাত্মা এদেশে রয়ে গেছে : মুক্তিযুদ্ধমন্ত্রী

ছবি : সংগৃহীত।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘পাকিস্তানি জেনারেলরা পরাজিত হয়ে বাংলাদেশ থেকে চলে গেছে। কিন্তু তাদের প্রেতাত্মা স্বাধীনতাবিরোধীরা এদেশে এখনো রয়ে গেছে।’

শনিবার (১৮ মার্চ) রাজধানীতে বাংলা একাডেমিতে ১৯৭১ : গণহত্যা নির্যাতন আর্কাইভ ও জাদুঘর আয়োজিত ‘বিদ্রোহী মার্চ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, ‘স্বাধীনতাবিরোধীরা পরাজয়ের গ্লানি এখনো ভুলতে পারেনি। তাই সুযোগ পেলেই পাকিস্তানের প্রশংসা করতে কার্পণ্য করে না। তাই এখনো শোনা যায় এরা নাকি পাকিস্তান আমলে ভালো ছিল। যারা বলে পাকিস্তান আমল ভালো ছিল, ব্যালটের মাধ্যমে তাদের রাজনৈতিক কবর রচনা করতে হবে।’

১৯৭১: গণহত্যা নির্যাতন আর্কাইভ ও জাদুঘরের সভাপতি মুনতাসীর মামুনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন মানিক চৌধুরী, লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির, বাংলাদেশ ইতিহাস সম্মিলনীর অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান এবং বাংলাদেশ ইতিহাস সম্মিলনীর সাধারণ সম্পাদক ড. মুর্শিদা বিনতে রহমান।

অনুষ্ঠানে মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক শাহরিয়ার কবির রচিত ‘আমার একাত্তর’ ও ‘আমাদের একাত্তর’ শিরোনামে দুটি বইয়ের মোড়ক উন্মোচন করেন।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মুক্তিযুদ্ধমন্ত্রী,পাকিস্তানি জেনারেলদের প্রেতাত্মা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close