reporterঅনলাইন ডেস্ক
  ১৫ মার্চ, ২০২৩

সুপ্রিমকোর্ট বার নির্বাচনে সংঘর্ষকালে আহত ৭ পুলিশ সদস্য হাসপাতালে

ছবি : সংগৃহীত।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদ্বন্দ্বী দুই দল আইনজীবী সংঘর্ষে জড়িয়ে পরে। এ সময় তাদের সরাতে গিয়ে সাত পুলিশ সদস্য আহত হয়। আহতদের রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, নির্বাচন নিয়ে সুপ্রিম কোর্ট চত্বরে ৩১ প্লাটুন মোট ৫০৬ জন ফোর্স এবং ৫০ জন এপিবিএন ফোর্স মোতায়ন করা হয়। সার্বিক তদারকির জন্য ডিসি সুপ্রিম কোর্টের নেতৃত্বে ডিসি রমনা, এডিসি সুপ্রিম কোর্ট, এডিসি রমনা, এসি রমনা জোন, এসি পেট্রোল রমনা, এসি ধানমন্ডি, এসি নিউ মার্কেট, ওসি শাহবাগ, ইন্সপেক্টর তদন্ত শাহবাগ, ইন্সপেক্টর অপারেশন শাহবাগসহ রমনা ডিভিশনের ৬টি থানা হতে অফিসার মোতায়ন করা হয়।

সকাল ৯টায় নির্বাচন কমিশন কার্যক্রম শুরু করতে গেলে বিএনপি সমর্থকেরা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে নির্বাচন কার্যক্রমে বাধার সৃষ্টি করে আক্রমণাত্মক আচরণ শুরু করতে থাকে।

নির্বাচন কমিশনের সব সদস্য ও আওয়ামীপন্থী আইনজীবী মো. মমতাজ উদ্দিন ফকির (সভাপতি প্রার্থী) এবং মো. আব্দুল নুর দুলাল সাধারণ (সম্পাদক প্রার্থী) সহ সাধারণ আইনজীবী ভোটারগণ পুলিশের সহযোগিতা কামনা করেন।

এ সময় ডিসি সুপ্রিম কোর্ট ও ডিসি রমনা উক্ত বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন অফিসারগণের সঙ্গে আলাপ-আলোচনা করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরির চেষ্টা করেন। এ সময় বিএনপি জামাতপন্থী আইনজীবী ও আওয়ামীপন্থী আইনজীবীদের মধ্যে ব্যাপক হট্টোগোল শুরু হয়।

পুলিশ উভয় পক্ষের আইনজীবীদের অডিটোরিয়াম ফাঁকা করে ভোটারদের নির্বিঘ্নে ভোট প্রদানের পরিবেশ তৈরির অনুরোধ করেন। এ সময় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়। পরবর্তীতে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়।

শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলাকালে ১৫.১৫ ঘটিকায় ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকনের নেতৃত্বে পাঁচ শতাধিক আইনজীবীরা লাঠি, ইট পাটকেল ও দেশীয় অস্ত্রসহ হঠাৎ করে সরকারবিরোধী এবং উক্ত নির্বাচনবিরোধী বিভিন্ন স্লোগান দিয়ে অতর্কিত নির্বাচনী প্যান্ডেল ও ভোট গ্রহণ কক্ষ (অডিটোরিয়াম) ব্যাপকভাবে ভাঙচুর করে।

পুলিশ তাদেরকে সরে যাওয়ার জন্য অনুরোধ করার চেষ্টা করলে তারা পুলিশের ওপর আক্রমণাত্মক হয়। তাদের লাঠি ও ইট পাটকেলের আঘাতে ১/ নায়েক ১৫৬০৭ মো. বাকিবিল্লাহ, ২/ কনস্টেবল ৩৩৫০ মইনুদ্দিন, ৩/ কনস্টেবল ১৯৮২৮ মোহাম্মদ রাকিব, ৪/ কনস্টেবল ৪৭১৭ কিবরিয়া এবং ৫/ কনস্টেবল ১৯৫৮৫ রাকিব গুরুতর জখম হয়। বর্তমানে তারা রাজারবাগ হাসপাতালে চিকিৎসাধীন আছে।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পুলিশ সদস্য,সংঘর্ষ,নির্বাচন,সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close