reporterঅনলাইন ডেস্ক
  ০৫ ফেব্রুয়ারি, ২০২৩

জাতির কাছে প্রধানমন্ত্রীর প্রশ্ন

বিদ্যুৎ-গ্যাসে ভর্তুকি কেন দেব?

ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইংল্যান্ড দেড়শ ভাগ বিদ্যুতের দাম বাড়িয়েছে। এটা সবার মনে রাখতে হবে। আমরা কিন্তু সেই পর্যায়ে যাইনি। গ্যাস-বিদ্যুৎ দেওয়া যাবে ক্রয়মূল্যে। আর কত ভর্তুকি দেওয়া যায়। এক্ষেত্রে কেন দেব? ভর্তুকি দিচ্ছি আমরা কৃষিতে, খাদ্য উৎপাদনে। করোনার সময় তো আমরা বিশেষ প্রণোদনা দেই।

রবিবার (৫ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

সরকারপ্রধান বলেন, আমরা বিদেশি বিনিয়োগ আকর্ষণ করতে চাই। বিদেশিরা যখন আসবে, দেখবে বিনিয়োগ করবে। ভালোভাবে দেখলে ভালো বিনিয়োগ হবে। এছাড়া হবে না। সেজন্য আমরা সিদ্ধান্ত নিলাম আলাদা ভবন করার।

এর আগে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ বা বিডার নবনির্মিত ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সকাল ১০টায় রাজধানীর আগারগাঁওয়ে এ ভবন উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে অন্য অতিথিদের সঙ্গে মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওই ভবনটি বিডার প্রধান কার্যালয় হিসেবে ব্যবহার হবে। এর নাম ‘বিনিয়োগ ভবন’। এই ভবনে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) ও জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) প্রধান কার্যালয়ও রয়েছে।

পিডিএস/এইচএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,বিদ্যুৎ,গ্যাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close