নিজস্ব প্রতিবেদক

  ৩০ জানুয়ারি, ২০২৩

পোশাক শ্রমিকদের সমস্যা শুনলেন সাংসদ, সমাধানের আশ্বাস 

ছবি : প্রতিদিনের সংবাদ

ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য হাবিব হাসান এমপি রাজধানীর দক্ষিণখানে গার্মেন্টস কর্মীদের আন্দোলনে উপস্থিত হয়ে শ্রমিকদের সাথে মাটিতে বসে তাদের দাবির কথা শুনেন। শ্রমিকদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন তিনি।

রাজধানীর অন্যতম গার্মেন্টস শিল্পাঞ্চল ঢাকা ১৮ আসন। বিভিন্ন ধরনের কল-কারখানায় পরিপূর্ণ এই অঞ্চল। রবিবার ১৮ আসনের অন্তর্ভুক্ত দক্ষিণখানে একটি গার্মেন্টসের শ্রমিকদের উপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। এ এ ফ্যাশন গার্মেন্টস শ্রমিকদের বকেয়া বেতন নিয়ে আন্দোলন করতে গেলে উত্তরা পশ্চিম থানা ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে শ্রমিকদের উপর এই হামলা করে একদল। বিষয়টি নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে দক্ষিণখান জুড়ে। আন্দোলন চলছে গতকাল রাত থেকেই। সংবাদ পেয়ে আন্দোলনরত শ্রমিকদের সাথে গিয়ে মাটিতে বসেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব হাবিব হাসান। তাদের সাথে কথা বলে সমস্যার কথা শোনেন তিনি। এমনকি তাদের সমস্যা সমাধানের আশ্বাস দেন। শ্রমিকদের সকল পাওনা আদায়ের আশ্বাস দিলে শ্রমিকরা রাস্তা অবরোধ থেকে সরে আসেন। আহত শ্রমিক রুহুলের জন্য আর্থিক অনুদান প্রদান করেন এই সাংসদ।

হামলার বিষয়ে নেদারল্যান্ড গার্মেন্টস ওয়ার্কশপ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সালেহা ইসলাম শান্তনা বলেন, শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে রুহুল আন্দোলন করলে গার্মেন্টস কর্তৃপক্ষ বাবুল একদল সন্ত্রাসী বাহিনীকে দিয়ে রুহুলকে ধরিয়ে নিয়ে মারধর করেন এবং হত্যার হুমকি দেন। রুহুলের উপর অতর্কিত হামলায় দক্ষিণখান থানায় আমরা মামলা করবো।

ঘটনা স্থান পরিদর্শনে এসে দক্ষিণখান থানা অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা শুনেছি শ্রমিকদের উপর হামলা হয়েছে। শ্রমিকরা অভিযোগ করলে আমরা অভিযোগের ভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করবো।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পোশাক শ্রমিক,সমস্যা শুনলেন সাংসদ,সমাধানের আশ্বাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close