নিজস্ব প্রতিবেদক

  ২৮ জানুয়ারি, ২০২৩

১৬ দিন পর করোনায় মৃত্যু একজনের, শনাক্ত ১০  

টানা ১৬ দিন মৃত্যুহীন থাকার পর দেশে করোনাভাইরাসে আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। নতুন রোগী শনাক্ত হয়েছে ১০ জন। সবশেষ ১১ জানুয়ারি দেশে কোভিডে একজনের মৃত্যুর খবর এসেছিল। তারপর থেকে আর মৃত্যুহীন দিন পার করছিল বাংলাদেশ। ফলে মৃত্যু ২৯ হাজার ৪৪২ জনে দাঁড়িয়েছে।

শনিবার (২৮ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সবশেষ চলতি মাসের ১১ জানুয়ারি করোনায় একজনের মৃত্যু হয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, শনিবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ২ হাজার ১৫৫টি নমুনা পরীক্ষা করে নতুন ১০ রোগী শনাক্ত হয়। তাতে দিনে শনাক্তের হার হয়েছে শূন্য দশমিক ৪৬ শতাংশ, যা আগের দিন শূন্য দশমিক ৮৫ শতাংশ ছিল। নতুন রোগীদের নিয়ে শনাক্ত কোভিড রোগী বেড়ে ২০ লাখ ৩৭ হাজার ৫১৬ জন হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মৃত পুরুষ রোগী সিলেটের বাসিন্দা ছিলেন। তার বয়স ছিল ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। তিনি সরকারি হাসপাতালে ভর্তি ছিলেন। আর শনাক্ত রোগীদের মধ্যে সাতজনই রাজশাহীর বাসিন্দা। বাকি তিনজনের একজন পাবনার এবং দুজন ঢাকার বাসিন্দা। দেশের বাকি ৬১ জেলায় আর কারো সংক্রমণের খবর নমুনা পরীক্ষায় আসেনি। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২১৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৯২ হাজার ২২৪ জন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনা,শনাক্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close