reporterঅনলাইন ডেস্ক
  ২২ জানুয়ারি, ২০২৩

স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে আরও যারা স্থান পেলেন

ছবি : সংগৃহীত।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটিতে নতুন করে স্থান পেয়েছেন আরও পাঁচজন। স্থান পাওয়া নতুনরা হলেন সহ-সভাপতি মো. আনোয়ারুল আজম সাদেক ও অ্যাড. তাপস পাল; বাণিজ্যবিষয়ক সম্পাদক মো. রফিকুল হায়দার ভূইয়া, শ্রমবিষয়ক সম্পাদক ব্যারিস্টার মো. গোলাম কবির ভূইয়া ও সদস্য রফিকুল ইসলাম মিনা।

স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেসবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর স্বাক্ষরিত পৃথক চিঠিতে তাদেরকে কেন্দ্রীয় কমিটিতে স্থান দেয়া হয়।

দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ গণমাধ্যমকে বলেন, আমাদের ১৫১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে ঘোষিত পদগুলো শূন্য ছিল। সংগঠনে নতুন করে যুক্ত করা হয়েছে। তবে এখনো যুগ্ম সাধারণ সম্পাদকের একটি পদ শূন্য রয়েছে।

গত ২০১৯ সালের ১৬ নভেম্বর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই দিন সভাপতি পদে নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক পদে আফজালুর রহমান বাবু নির্বাচিত হয়। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাদের নাম ঘোষণা করেন। এর ১১ মাস পর ২০২০ সালের ১৯ অক্টোবর সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়।

গত বছরে ২৯ জুন সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সভাপতি নির্মল রঞ্জন গুহ। তার মৃত্যুর পর সংগঠনের সহ-সভাপতি গাজী মেসবাউল হোসেন সাচ্চুকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়। তিনি বর্তমানে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্বেচ্ছাসেবক লীগ,কমিটি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close