reporterঅনলাইন ডেস্ক
  ০৬ ডিসেম্বর, ২০২২

বিমানবাহিনীতে রাবারাইজড আইটেম ম্যানুফ্যাকচারিং প্লান্ট 

ছবি : প্রতিদিনের সংবাদ

বাংলাদেশ বিমানবাহিনীর ২১৪ মেইন্টেন্যান্স, রিপেয়ারিং ও ওভারহলিং ইউনিটে মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাবারাইজড আইটেম ম্যানুফাকচারিং প্লান্টের উদ্বোধন অনুষ্ঠিত হয়। বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি থেকে রাবারাইজড আইটেম ম্যানুফাকচারিং প্লান্টের উদ্বোধন করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বিমানবাহিনীকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানবাহিনীতে নতুন নতুন স্থাপনা ও যুদ্ধোপকরণ সংযোজন করে চলেছেন। এরই ধারাবাহিকতায় আনুষ্ঠানিকভাবে বিমানবাহিনীতে অন্তর্ভুক্ত হলো রাবারাইজড আইটেম ম্যানুফাকচারিং প্লান্ট।

নতুন অন্তর্ভুক্ত এই প্লান্ট বিমানের রক্ষণাবেক্ষণ এবং ওভারহলিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এ ছাড়া এই প্লান্ট বিমানবাহিনীর প্রযুক্তিগত স্বনির্ভরতা বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে। এর ফলে নিয়ন্ত্রিত পরিবেশে এফ-৭ সিরিজ বিমান, কে-৮ ডব্লিউ বিমান, পিটি-৬ বিমান এবং অন্যান্য সূক্ষ যন্ত্রাংশের রাবারাইজড কম্পোনেন্ট বিমানবাহিনীর টেকনিশিয়ান কর্তৃক উৎপাদন সম্ভবপর হবে।

পরে বিমানবাহিনীর অন্য সব বিমান ও মুখ্য যন্ত্রাংশের রাবারাইজড কম্পোনেন্টসমূহও এই ইউনিট থেকে উৎপাদন করা সম্ভব হবে। উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশ বিমানবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসাররাসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএসপিআর।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিমানবাহিনী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close