reporterঅনলাইন ডেস্ক
  ১৬ আগস্ট, ২০২২

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু নেই

ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি। এই সময়ে ৯৩ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে।

নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৯ হাজার ২২২ জনে। আর গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হওয়ায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৩১৪ জনেই অপরিবর্তিত রয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এর আগে গত ১১ জুন ৭১ জন শনাক্তের কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। পরদিন ১২ জুন শনাক্ত একশ ছাড়ায়, সেদিন শনাক্ত হয় ১০৯ জন। এরপর গত দুই মাস দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা একশর উপরেই ছিল।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ২ হাজার ১১০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার হয়েছে ৪ দশমিক ৪১ শতাংশ। আগের দিন এই হার ৪ দশমিক ০৯ শতাংশ ছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২২৮ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ১৯ লাখ ৫১ হাজার ৯৬৫ জন।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সেই বছর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৬৪ জনের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,মহামারি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close