reporterঅনলাইন ডেস্ক
  ১৬ আগস্ট, ২০২২

পরিবার পরিকল্পনা অধিদপ্তরে জাতীয় শোক দিবস পালন

ছবি : প্রতিদিনের সংবাদ

পরিবার পরিকল্পনা অধিদপ্তরে সোমবার (১৫ আগস্ট) স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকীতে যথাযথ মর্যাদায় ও ভাবগাম্ভীর্য পরিবেশে “জাতীয় শোক দিবস-২০২২” পালন করা হয়।

দিবসের কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল, পবিত্র কুরআন শরীফ খতম এবং এতিমদের মধ্যে তবারক/খাদ্য বিতরণ করা হয়। যথোপযোগী স্বাস্থ্যবিধি অনুসরণ করে বঙ্গবন্ধুসহ ১৫ই আগস্টে শাহাদাত বরণকারী সকল শহিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সম্মেলন কক্ষে (৭ম তলায়) অত্র অধিদপ্তর কর্তৃক বঙ্গবন্ধুর জীবনাদর্শের উপর একটি আলোচনা সভা এবং বিশেষ মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, সচিব, স্বাস্থ্য সেবা ও পরিবার কল্যাণ বিভাগ এবং মুখ্য আলোচক হিসেবে ছিলেন অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, উপাচার্য, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মো. সাইফুল হাসান বাদল, সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ। সভায় স্বাগত বক্তব্য রাখেন সাহান আরা বানু, এনডিসি, মহাপরিচালক (গ্রেড-১), পরিবার পরিকল্পনা অধিদপ্তর।

এছাড়া, সভায় আরো উপস্থিত ছিলেন মো. শাহাজাহান, মহাপরিচালক, জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (নিপোর্ট), অধ্যাপক এ কে এম আমিরুল মোরশেদ খসরু, অতিরিক্ত মহাপরিচালক, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর এবং মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ, মহাপরিচালক, ঔষধ প্রশাসন অধিদপ্তর। সভায় বঙ্গবন্ধুর জীবন ও আদর্শের উপর মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়। এছাড়া, উক্ত সভায় উপস্থিত ছিলেন অধিদপ্তর ও মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব, পরিচালক/ লাইন ডাইরেক্টর, উপ-পরিচালক, সহকারী পরিচালক, পিএম/ডিপিএম এবং অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীগণ। এ দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপরে আয়োজিত রচনা প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারবর্গসহ ১৫ই আগস্টে শাহাদাতবরণকারী সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত শেষে সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন। সংবাদ বিজ্ঞপ্তি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাতীয় শোক দিবস,পরিবার পরিকল্পনা অধিদপ্তর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close