নিজস্ব প্রতিবেদক

  ০৮ আগস্ট, ২০২২

ভারত থেকে সম্মানা পেলেন আর কে চৌধুরি

ছবি : প্রতিদিনের সংবাদ

মহান মুক্তিযুদ্ধে ও দেশের শিক্ষা বিস্তারে বিশেষ অবদান রাখায় বীর মুক্তিযোদ্ধা, ভাষা সংগ্রামী, কলামিস্ট এবং মুক্তিযুদ্ধের ২ ও ৩নং সেক্টরের রাজনৈতিক উপদেষ্টা ও সেক্টর কমান্ডার্স ফোরামের উপদেষ্টা আর কে চৌধুরীকে সম্মাননা প্রদান করা হয়েছে।

ভারতের পশ্চিমবঙ্গের অল ইন্ডিয়া মহাত্মা গান্ধী ইনস্টিটিউট অব কম্পিউটার এন্ড টেকনোলজির পক্ষ থেকে তাকে এ সম্মাননা প্রদান করা হয়। সংগঠনের কর্মকর্তারা সোমবার( ৮ আগস্ট) তার বাসভবনে উপস্থিত হয়ে আর কে চৌধুরী হাতে এ সম্মাননা পদক তুলে দেন।

কর্মময় জীবনে আর কে চৌধুরী যাত্রাবাড়ী ও ধানমন্ডি থেকে একাধিকবার ঢাকা সিটি কর্পোরেশনের কমিশনার নির্বাচিত হন, ঢাকা সিটি কর্পোরেশন প্লানিং ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও রাজউকের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

জনস্বার্থে এই কলামিস্ট প্রতিষ্ঠা করেন আর কে চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ (সায়েদাবাদ) সহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান ও হাসপাতাল। অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক প্রধান উপদেষ্টা আর কে চৌধুরী বর্তমানে দেশের বিভিন্ন জাতীয় দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় কলাম ও বই লিখে সময় অতিবাহিত করছেন। তিনি আমাদের রাজনীতি ও মুক্তিযুদ্ধের অনেক ঘটনা স্বাক্ষী।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত থেকে,সম্মানা পেলেন,আর কে চৌধুরি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close