নিজস্ব প্রতিবেদক

  ০৬ আগস্ট, ২০২২

ডেঙ্গুতে আক্রান্ত আরো ৭৭, মৃত্যু বেশি কক্সবাজারে

দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরো ৭৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের সবাই ঢাকার। এ নিয়ে চলতি বছর ৩ হাজার ৯৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হলেন। এছাড়া এখন পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪ জন। তবে মৃত্যুর ঘটনা সবচেয়ে বেশি ঘটেছে কক্সবাজার জেলায়। চলতি বছর ৫ আগস্ট পর্যন্ত ১৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৯ জন বা ৬৪ শতাংশের বেশি মৃত্যু হয়েছে কক্সবাজারে।

শনিবার (৬ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যৗল্প) ডেঙ্গু রোগী শনাক্ত ও ভর্তি হয়েছে ৭৭ জন। তাদের সবাই ঢাকার। রোগীদের মধ্যে ৩৮০ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ৭৪ জন ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন।

এখন পর্যন্ত ২ হাজার ৭০৩ জন রোগীকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, চলতি বছর মে মাসের ৩১ দিনে রোগী শনাক্ত ও ভর্তি হয়েছিল ১৬৩ জন। জুনের ৩০ দিনে ৭৩৭ জন এবং জুলাই মাসের ৩১ দিনে ২ হাজার ৬৬৫ জন এবং চলতি মাসের ছয় দিনে ৪৩৭ জন রোগী শনাক্ত ও ভর্তি হয়েছে। আর মৃত্যু হয়েছে মোট ১৪ জনের।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৬ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত মোট রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৯৭ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছে ২ হাজার ৭০৩ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি হয়েছে ২ হাজার ৬০৪ জন এবং ছাড়পত্র নিয়েছে ২ হাজার ২৯৩ জন। ঢাকার বাইরে মোট রোগী শনাক্ত হয়েছে ৪৯৩ জন। তাদের মধ্যে ছাড়পত্র নিয়েছে ৩১০ জন। এ সময় মৃত্যু হয়েছে ১৪ জনের। তাদের মধ্যে জুলাইতে ৯ জন এবং জুনে চারজনের মৃত্যু হয়েছে।

কীটতত্ত্ববিদদের ধারণা, ডেঙ্গুর প্রকোপ আগস্ট-সেপ্টেম্বরে চূড়ান্ত পর্যায়ে উঠবে। যেখানে চার দিন ধরে দিনে গড়ে ৭৩ জন রোগী শনাক্ত হচ্ছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডেঙ্গুতে আক্রান্ত,কক্সবাজার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close