reporterঅনলাইন ডেস্ক
  ০৫ আগস্ট, ২০২২

দাম বৃদ্ধির খবরে ফিলিং স্টেশনে উপচে পড়া ভিড়

ছবি : সংগৃহীত

দেশে সবধরনের জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। শুক্রবার (৫ আগস্ট) দিবাগত রাত ১২টার পর থেকে নতুন দামে বিক্রি হবে সব ধরনের জ্বালানি তেল। আর এই খবর পাওয়া মাত্রই রাজধানী ঢাকাসহ দেশের ভিন্ন ভিন্ন এলাকার ফিলিং স্টেশনগুলোতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

শুক্রবার রাত সাড়ে ১০টার পর থেকে ফিলিং স্টেশনগুলোতে ভিড় লক্ষ্য করা যাচ্ছে। তবে অনেকেই অভিযোগ করছেন, জেলার বিভিন্ন ফিলিং স্টেশন খবরটি জানার পর থেকে ঠিকমত তেল দিচ্ছে না। আবার কেউ অকটেন দিলেও পেট্রোল দিচ্ছে না। এদিকে পাম্প কর্তৃপক্ষ বলছে, হঠাৎ মোটরসাইকেল আরোহীদের উপচে পড়া ভিড় সামাল দিতে হিমসিম খাওয়ায় ভোক্তারা কিছুটা সমস্যায় পড়ছেন।

পঞ্চগড় করতোয়া ফিলিং স্টেশনে তেল নিতে আসা আব্দুস সামাদ। তিনি বলেন, ‘দোকান থেকে বাড়ি যাচ্ছি। মোটরসাইকেলে বেশি তেল না থাকায় ফিলিং স্টেশনে এলাম। এখানে এসে দেখি, উপচে পড়া ভিড়, কিন্তু ফিলিং স্টেশনে কেউ নেই। বিষয়টি বুঝে উঠতে পারছি না। আব্দুল হাই নামে আরেকজন বলেন, সরকারিভাবে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। তাই ১০টার পর থেকে ফিলিং স্টেশনের কর্তৃপক্ষ এমনটা শুরু করেছে। কারণ আগের জমাকৃত তেল রাত ১২টার পর থেকে বেশি দামে বিক্রি করতে পারবে।’

এদিকে জেলার বিভিন্ন এলাকায় খবর নিয়ে জানা গেছে, কোনো কোনো ফিলিং স্টেশনে আবার রাত ১০টার পর থেকে ১০০ টাকার বেশি তেল দেওয়া হচ্ছে না। আবার কিছু এলাকায় ফিলিং স্টেশন বন্ধ রাখার খবর পাওয়া গেছে। অন্যদিকে শুক্রবার রাতে সাড়ে ১০টার দিকে ভোলা শহরের যুগীরঘোল এলাকায় এ রহমান এন্ড সন্স পাম্পে মোটরসাইকেল নিয়ে চালকরা ভিড় করে। এ সময় পাম্পের কর্মচারীরা পাম্প বন্ধ করে সটকে পড়ে। পরে তেল নিতে আসা মোটরসাইকেল চালকদের চাপে তারা পাম্প চালু করতে বাধ্য হয়। তবে প্রতিটি মোটরসাইকেলে ১০০ টাকার তেল দিতে রাজি হয়।

উল্লেখ্য, বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় রেখে দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। বাড়ানোর পর ভোক্তা পর্যায়ে লিটার প্রতি ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোলের দাম ১৩০ টাকা নির্ধারণ করেছে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জ্বালানি তেল,পাম্প বন্ধ,রাজধানী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close