নিজস্ব প্রতিবেদক

  ০৫ আগস্ট, ২০২২

দক্ষ জনশক্তি তৈরিতে ভুমিকা রাখছে এনএসডিএ: সালমান ফজলুর রহমান

ছবি : প্রতিদিনের সংবাদ

দেশের উন্নয়নে দক্ষ জনশক্তির বিকল্প নেই। চতুর্থ শিল্প বিপ্লবের সঙ্গে সম্পৃক্ত হওয়ার জন্য দক্ষ জনবল দরকার। আর দক্ষ জনশক্তি তৈরির কাজে যারা নিয়োজিত রয়েছে তাদের মান উন্নত করা প্রয়োজন। ভাল ট্রেনিং প্রতিষ্ঠান দক্ষ জনশক্তি তৈরিতে প্রভাব রাখতে পারে। আর দক্ষ জনশক্তি তৈরির এই বিশাল কর্মযজ্ঞ সাধনে উল্লেখযোগ্য ভুমিকা রাখছে এনএসডিএ বলে সন্তোষ প্রকাশ করেছেন- মাননীয় প্রধানমন্ত্রীর বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, এমপি।

তিনি বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ) এর কার্যালয় পরিদর্শন করেন এবং এনএসডিএ এর সকল কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহণ করেন। বিজ্ঞপ্তি।

এফ রহমান এমপি ডেমোগ্রাফিক ডিভিডেন্টকে কাজে লাগিয়ে টেকসই উন্নয়ন এবং চতুর্থ শিল্প বিপ্লব এর সাথে সামঞ্জস্য রেখে দেশের যুব শক্তিকে দক্ষ করে তোলার প্রতি গুরুত্বারোপ করেন। এছাড়াও তিনি এনএসডিএকে মানসম্মত প্রশিক্ষণ প্রতিষ্ঠান, ট্রেইনার, মাস্টার ট্রেইনার ও অ্যাসেসর তৈরির প্রতি বিশেষ নজর দেওয়ার কথা বলেন এবং আইসিটি ফ্রিল্যান্সারদের প্রাতিষ্ঠানিক সনদায়নসহ অন্যান্য সকল অকুপেশনের সনদায়ন কার্যক্রম গ্রহণের জন্য এনএসডিএকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

মতবিনিময় সভাটি জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) এর সভাপতিত্বে এনএসডিএ- এর সভাকক্ষে অনুষ্ঠিত হয়। এ সময় এনএসডিএ-এর মেম্বারগণ ও অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সালমান ফজলুর রহমান,এনএসডিএ,জনশক্তি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close