reporterঅনলাইন ডেস্ক
  ০৩ আগস্ট, ২০২২

যে কারণে এমপিও স্থগিত হচ্ছে ৫ মাদরাসার!

ছবি : সংগৃহীত

শোক দিবসের প্রস্তুতিমূলক সভায় উপস্থিত না থাকায় পাঁচটি মাদরাসার বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। এসব মাদরাসার এমপিও স্থগিত ও স্বীকৃতি বাতিল হতে পারে বলে জানিয়েছে অধিদপ্তর।

এক বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালনের লক্ষ্যে গত রবিবার (৩১ জুলাই) মাদরাসা শিক্ষা অধিদপ্তরে একটি প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

ওই সভায় অংশগ্রহণের জন্য সব মাদরাসার অধ্যক্ষ/সুপারদের পত্র প্রেরণ করা হয় এবং মোবাইলেও অবহিত করা হয়। তারপরও পাঁচটি মাদরাসার অধ্যক্ষ/সুপার কিংবা মাদরাসার কোনো প্রতিনিধি সভায় উপস্থিত হননি; এমনকি অনুপস্থিতির বিষয়ে অধিদপ্তরকে অবহিতও করা হয়নি।

সোমবার (১ আগস্ট) এসব মাদরাসার অধ্যক্ষ বরাবর মাদরাসা শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন) মো. সাইফুল ইসলামের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতার শাহাদত-বার্ষিকী পালনের প্রস্তুতিমূলক সভায় অনুপস্থিত থাকা বেআইনি, বিধিবহির্ভূত এবং মাদরাসা শিক্ষা অধিদপ্তর তথ্য সরকারি নির্দেশের চরম অবজ্ঞা ও অবহেলার সামিল।

এ অবস্থায়, সরকারি আদেশ অমান্য করে জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভায় অনুপস্থিত থাকার কারণে আপনার/আপনার মাদরাসার এমপিও স্থগিত এবং মাদরাসার স্বীকৃতি বাতিলসহ কেন অন্যান্য শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে মর্মে ৩ আগস্টের মধ্যে সন্তোষজনক ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

মাদরাসাগুলো হলো,

১. কাদেরিয়া তৈয়ারিয়া আলিয়া (কামিল) মাদরাসা, মোহাম্মদপুর, ঢাকা।

২। তানযীমুল উম্মাহ আলিম মাদরাসা, উত্তরা, ঢাকা।

৩। নূরে মোহাম্মাদিয়া (সা.) হাফিজিয়া আলিম মাদরাসা, ডেমরা, ঢাকা।

৪। আমুলিয়া মেন্দিপুর ইসলামিয়া মাদরাসা, ডেমরা, ঢাকা।

৫। হাফেজ আ. রাজ্জাক জামেয়া ইসলামিয়া মাদরাসা, আজিমপুর, ঢাকা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাদরাসা,এমপিও,শিক্ষা অধিদপ্তর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close