reporterঅনলাইন ডেস্ক
  ০৭ জুলাই, ২০২২

যৌক্তিক কারণ থাকলে মোটরসাইকেল ছেড়ে দেবে পুলিশ

ছবি : সংগৃহীত

আসন্ন ঈদুল আজহার ছুটিতে অন্য কোনো মাধ্যমে বাড়িতে যাওয়ার সুযোগ না থাকলে বা যৌক্তিক কারণে মোটরসাইকেল চালকদের বাধা দেবে না পুলিশ। তবে এ ক্ষেত্রে চালকদের পুলিশের দেওয়া মুভমেন্ট পাস নিতে হবে।

বুধবার (৭ জুলাই) দিবাগত রাতে এমন নির্দেশের কথা জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) পদ মর্যাদার একজন কর্মকর্তা।

তিনি বলেন, ‘যৌক্তিক কারণ দেখালে মোটরসাইকেল চালকদের বাধা না দেওয়ার বিষয়ে সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের নির্দেশ দেওয়া হয়েছে।’

এর আগে গত রবিবার সড়ক পরিবহন সচিব এবিএম আমিন উল্লাহ নুরী জানান, ঈদের আগে ও পরে সাত দিন এক জেলা থেকে অন্য জেলায় মোটরসাইকেল চালানো যাবে না। বন্ধ থাকবে মহাসড়কে রাইড শেয়ারিং। ৭ জুলাই থেকে ১৩ জুলাই পর্যন্ত এটি বলবৎ থাকবে।

সরকারি এ নির্দেশনা পরিপালনে আগামী ৭ জুলাই থেকে রাজধানীর প্রবেশমুখে প্রতিটি মোটরসাইকেল আটকানো হবে। তবে রাজধানী থেকে আশপাশে ঢাকা জেলার অধীন কোনো গন্তব্যে চলাচলকারী যানবাহন এর আওতামুক্ত থাকবে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান। তিনি এ ব্যাপারে বলেন, ‘সরকারিভাবে নির্দেশনা জারি হয়েছে, ঈদের আগে ও পরে মোট সাত দিন জেলা থেকে জেলায় মোটরসাইকেল চলবে না। আমরা এটি খুবই শক্তভাবে প্রতিপালন করব।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মোটরসাইকেল,পুলিশ,ঈদুল আজহা,মুভমেন্ট পাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close