reporterঅনলাইন ডেস্ক
  ২৬ জুন, ২০২২

ঢাকা থেকে পদ্মা পাড়ি দিতে চার জায়গায় টোল!

ছবি : সংগৃহীত

ঢাকা থেকে পদ্মা সেতু পাড়ি দেয়া পর্যন্ত পৃথক চার জায়গায় যানবাহনকে টোল দিতে হচ্ছে। মেয়র মোহাম্মদ হানিফ উড়ালসড়ক, বুড়িগঙ্গা প্রথম সেতু, ধলেশ্বরী সেতু ও পদ্মা সেতুতে এই টোল দিতে হচ্ছে।

মেয়র মোহাম্মদ হানিফ উড়ালসড়কের ধোলাইপাড় থেকে মুন্সিগঞ্জের মাওয়ার দূরত্ব প্রায় ৩৫ কিলোমিটার। এই পথে চারটি পৃথক স্থানে টোল দেওয়া নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন চালক এবং যাত্রীরা। তাদের অভিযোগ, ঢাকা থেকে বাবুবাজার হয়ে বুড়িগঙ্গা দ্বিতীয় সেতু দিয়ে আসতে টোল লাগে না। কিন্তু পোস্তগোলায় বুড়িগঙ্গা প্রথম সেতু দিয়ে যানবাহন চলাচলে টোল দিতে হচ্ছে। ১৫ কিলোমিটার দূরেই আবার ধলেশ্বরীতে টোল লাগে। এই টোলের চাপ যাত্রীদের ওপর গিয়ে পড়ে। তাই বুড়িগঙ্গা প্রথম সেতু এবং ধলেশ্বরী সেতুর টোল বাতিলের দাবি জানান এই রুটে চলাচলকারীরা।

মেয়র মোহাম্মদ হানিফ উড়ালসড়ক ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নিজস্ব সম্পত্তি বা আওতাধীন। এই উড়ালসড়ক থেকে টোল আদায় করে বেসরকারি প্রতিষ্ঠান ওরিয়ন গ্রুপ। আর সেতু বিভাগ বুড়িগঙ্গা প্রথম সেতু, ধলেশ্বরী সেতু ও পদ্মা সেতু থেকে ইজারাদারের মাধ্যমে টোল আদায় করে।

সেতু বিভাগ সংশ্লিষ্টরা জানান, বুড়িগঙ্গা প্রথম সেতুর টোল বাতিল করার কাজ চলছে। ধলেশ্বরী সেতুর টোল আদায়ে যে ইজারাদার প্রতিষ্ঠানকে দায়িত্ব দেওয়া হয়েছে, তাদের মেয়াদ শেষ পর্যায়ে। কিছুদিনের মধ্যে এই সেতুর টোল নেওয়া বন্ধ হবে। তখন ধলেশ্বরী টোলপ্লাজায় এক্সপ্রেসওয়ের টোল নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা,পদ্মা,টোল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close