reporterঅনলাইন ডেস্ক
  ২৫ জুন, ২০২২

পদ্মা পাড়ে উৎসবে মেতেছে হাজারো মানুষ

ছবি : সংগৃহীত

পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে বাংলাদেশের দক্ষিণাঞ্চলের প্রতিটি গ্রাম, পাড়া, মহল্লায় চলছে আনন্দ উৎসব। এ ছাড়াও মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে তিন দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে। শনিবার (২৫ জুন) বিকাল থেকে এ উৎসব শুরু হয়।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগ আয়োজিত এই সাংস্কৃতিক উৎসবে স্থানীয় শিল্পীসহ উপস্থিত থাকবেন দেশবরেণ্য শিল্পী মিলা, নিশিতা বড়ুয়া, বিজয়, মামুন, হাসান, কর্ণিয়া, প্রীতম, কনা, অনন্ত, বর্ষা, বাঁধন, ফেরদৌস,পূর্ণিমা ও মমতাজ। এখানে ব্যান্ড শিল্পীর মধ্যে, ব্যান্ড লালন, ওয়ারফেজ, ওল্ড স্কুল, শিরোনামহীন,স্পন্দন রনি, পাভেল, আরমানরা গান পরিবেশন করবেন।

উৎসবে নাচে-গানে মেতে উঠেছে পদ্মা পাড়ে বেড়াতে আসা হাজারো দর্শকসহ এলাকাবাসী। ২৭ জুন পর্যন্ত প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত এই সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে।

শিমুলিয়া ৩নং ঘাটের কাছে পার্কিং ইয়ার্ডে‌ গিয়ে দেখা যায়, অনুষ্ঠানস্থলে হাজারো দর্শক। নাচে-গানে মেতেছেন তারা। অনুষ্ঠানস্থলের বাইরে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় রয়েছে। বাচ্চাদের খেলনা, নারীদের বিভিন্ন গহনার ভাসমান দোকান বসেছে। দেশের বিভিন্ন জেলা থেকে দর্শনার্থীরা শিমুলিয়া ঘাটে এসে ভিড় জমাচ্ছে।

স্থানীয়রা বলেন, পদ্মা সেতু উদ্বোধনকে কেন্দ্র করে শিমুলিয়া ঘাটে মানুষের মিলনমেলা বসেছে। কত মানুষ আসছে। আমরা নাচে-গানে সবাই পদ্মা সেতু চালুর আনন্দ উদযাপন করছি। এই ঘাটে এমন আয়োজন, এমন আনন্দ আর হবে কিনা জানি না।

লৌহজংয়ের মাওয়া এলাকার বাসিন্দা রাসেল হোসেন নিরব বলেন, ‘পদ্মা পারে এ ধরনের জমকালো অনুষ্ঠান এই প্রথম। ২৭ হাজার স্কয়ার ফুটের অনুষ্ঠানস্থলের ভেতরে এবং বাহিরে এ অনুষ্ঠানকে কেন্দ্র করে মানুষের ঢল বইছে।’

রাইসা নামে এক তরুণী জানান, তার গ্রামের বাড়ি শিমুলিয়ায়। বাবার চাকরির সুবাদে ঢাকায় থাকেন তারা। পদ্মা সেতু দেখতে ও সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য তারা ঢাকা থেকে এসেছেন।

লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রশিদ শিকদার বলেন, ‘পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে লৌহজং উপজেলার মানুষের ঘরে ঘরে আনন্দের জোয়ার বইছে। সেতু উদ্বোধনকে কেন্দ্র ‌করে শিমুলিয়া ঘাটে তিন দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান চলছে। রাতে হবে মনোমুগ্ধকর আতশবাজি উৎসব।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পদ্মা সেতু,উদ্বোধন,উৎসব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close