reporterঅনলাইন ডেস্ক
  ২৫ জুন, ২০২২

দুয়ার খুলল স্বপ্নের পদ্মা সেতুর

ছবি : সংগৃহীত

প্রতীক্ষার পালা শেষ হলো। উদ্বোধন হলো স্বপ্নের পদ্মা সেতু। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু জয় শেখ হাসিনা স্লোগানে মুখরিত হলো পদ্মাপাড়।

শনিবার (২৫ জুন) উপস্থিত সুধি সমাবেশে বক্তব্যশেষে পদ্মা সেতুর ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে সেতু উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর পদ্মা সেতুর টোল প্লাজায় টোল দেন প্রধানমন্ত্রী। ওই সময় তার সঙ্গে ছিলেন সায়মা ওয়াজেদ পুতুল।

টোল দেয়া শেষে প্রধানমন্ত্রী উদ্বোধনী চত্বরে যান। দুপুর ১২টার একটু আগে বোতাম চেপে সেতুর ফলক উন্মোচন করেন পদ্মাকন্যা শেখ হাসিনা।

এর আগে দেয়া বক্তব্যে আবেগাপ্লুত দেখা যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। তিনি সেতু নির্মাণে সাহস জোগানো বাংলাদেশের জনগণকে স্যালুট জানিয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আসুন, পদ্মা সেতুর উদ্বোধনের এই ঐতিহাসিক দিনে যে যার অবস্থান থেকে দেশ এবং দেশের মানুষের কল্যাণে কাজ করার শপথ নিই, এ দেশের মানুষের ভাগ্য পবির্তন করে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ আমরা গড়ে তুলব, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ আমরা গড়ে তুলব।”

সুধী সমাবেশ শেষে প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্মারক ডাক টিকিট, স্মারক ব্যাংক নোট, স্যুভেনির শিট, সিলমোহর ও উদ্বোধন খামের মোড়ক উন্মোচন করেন।

পরে প্রথম যাত্রী হিসেবে টোল পরিশোধ করে গাড়ী নিয়ে সেতু এলাকায় প্রবেশ করেন প্রধানমন্ত্রী। সেখানে পদ্মা সেতুর ফলক উন্মোচন করে তিনি উদ্বোধনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পদ্মা সেতু,উদ্বোধন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা,জয় বাংলা স্লোগান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close