reporterঅনলাইন ডেস্ক
  ২৪ মে, ২০২২

আজ থেকে শুরু আন্তদেশীয় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি

ছবি : সংগৃহীত

দীর্ঘ দুই বছর বন্ধ থাকার পর বাংলাদেশ-ভারতের মধ্যে আন্তদেশীয় যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হচ্ছে। ২৯ মে মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস ট্রেন দুটির চলাচল শুরু হবে, আর ১ জুন চালু হবে মিতালী এক্সপ্রেস।

এর মধ্যে মৈত্রী এক্সপ্রেস ঢাকা-কলকাতার মধ্যে চলাচল করে। বন্ধন চলে খুলনা-কলকাতা পথে। আর মিতালী এক্সপ্রেস ঢাকা থেকে নিউজলপাইগুড়ির পথে চলাচল করবে।

এসব ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। মঙ্গলবার (২৪ মে) থেকে আন্তদেশিয় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে।

এই বিষয়ে কমলাপুর রেলস্টেশনে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ‘মঙ্গলবার সকাল ৮টা থেকে ঢাকার কমলাপুর রেলস্টেশনে থেকে আন্তদেশিয় ট্রেন মৈত্রী, বন্ধন এবং মিতালি এক্সপ্রেসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। একই সঙ্গে চট্টগ্রাম ও খুলনা স্টেশনেও বিক্রি হবে টিকিট। তবে এসব ট্রেনের কোন টিকিট অনলাইনে দেওয়া হবে না।’

এদিকে ট্রেনে ভারত যেতে হলে করোনার দুই ডোজ টিকা দেওয়া থাকতে হবে, অথবা যাত্রার ৭২ ঘণ্টার আগে করোনার আরটিপিসিআর টেস্টের নেগেটিভ সনদ থাকতে হবে।

এর আগে করোনা সংক্রমণের শুরুর দিকে গত ২০২০ সালের ১৫ এপ্রিল থেকে বাংলাদেশ ও ভারতের মধ্যে চলাচল করা বন্ধন ও মৈত্রী এক্সপ্রেস ট্রেন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আন্তদেশীয় ট্রেন,টিকিট বিক্রি,ট্রেন,ভারত,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close