reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মে, ২০২২

সচিব পদে রদবদল

ফাইল ছবি।

স্থানীয় সরকার, স্বাস্থ্যসহ ৯ জন সচিব ও একই পদমর্যাদার কর্মকর্তার পদে রদবদল করেছে সরকার। এ ছাড়া রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষে (রাজউক) নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার (১৮ মে) এ বিষয়ে পৃথক তিনটি প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বদলি ও পদোন্নতির মাধ্যমে এই পরিবর্তন করা হয়েছে।

পরিবর্তন হওয়া সচিবদের মধ্যে স্থানীয় সরকার বিভাগের সচিব করা হয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিনকে। তার স্থলাভিষিক্ত করা হয়েছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মোস্তফা কামালকে। পদোন্নতি দিয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে অর্থ বিভাগের অতিরিক্ত সচিব ফারহিনা আহমেদকে।

এ ছাড়া আরও তিন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব পদে পদায়ন করা হয়েছে। এর মধ্যে খুলনার বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেনকে খাদ্য মন্ত্রণালয়ে, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাসানুজ্জামান কল্লোলকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে এবং জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের অতিরিক্ত সচিব জাহাঙ্গীর আলমকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।

অন্যদিকে, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আখতারকে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান (সচিব), মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদারকে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব এবং রাজউকের চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরীকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব হিসেবে বদলি করা হয়েছে।

এ ছাড়া পৃথক প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি) আনিছুর রহমান মিঞাকে রাজউকের চেয়ারম্যান করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সচিব,রদবদল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close