reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জানুয়ারি, ২০২২

মানুষের আস্থার প্রতীকে পরিণত হয়েছে র‍্যাব : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, 'র‍্যাব মানুষের আস্থার প্রতীকে পরিণত হয়েছে। র‍্যাবের বিরুদ্ধে কেন নিষেধাজ্ঞা এসেছে, এ বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেছেন, পররাষ্ট্রমন্ত্রী এরইমধ্যে সংসদে এ ব্যাপারে একটি সুনির্দিষ্ট নির্দেশনা দিয়েছেন। বক্তব্য দিয়েছেন। মিডিয়ার মাধ্যমে সেগুলো প্রকাশিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) রাতে রাজারবাগ পুলিশ লাইন্স অডিটোরিয়ামে পুলিশ সপ্তাহ ২০২২-এর সমাপনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, র‍্যাব আওয়ামী লীগ সরকারের সময় প্রতিষ্ঠিত হয়নি। বিএনপি প্রতিষ্ঠা করেছিল। বিএনপি'র আমলে প্রতিষ্ঠিত এই র‍্যাব। বিগত দিনের ইতিহাস ঘাঁটতে চাই না। যেহেতু আমরা রাজনীতি করি সে কারণে আমরা সেদিকে যাচ্ছি না।

মন্ত্রী বলেন, জনগণের পাশে থেকে জনগণকে সেবা দিয়েছে র‍্যাব। সন্ত্রাস দমন, জঙ্গিবাদ দমন, ভেজাল নিয়ন্ত্রণ, মাদক নিয়ন্ত্রণ, জলদস্যু নিয়ন্ত্রণ, চরমপন্থী নিয়ন্ত্রণ; এর সবগুলোতেই র‍্যাব অসাধারণ দক্ষতার পরিচয় দিয়েছে। আজকে র‍্যাবকে মানুষ তাদের আস্থার প্রতীক হিসেবে মনে করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেখানে অসম্ভব সেখানেই র‍্যাব তার স্বম্ভবের আলো ছড়িয়ে দিচ্ছে। সব ধরনের চ্যালেঞ্জ মোকাবেলা করছে। র‍্যাব জনগণ এবং এ দেশের যে কোনও চ্যালেঞ্জ মোকাবেলায় কাজ করেছে। তাদের দক্ষতা অভিজ্ঞতায় শান্তির সুবাতাস পাচ্ছি আমরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
র‍্যাব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close