reporterঅনলাইন ডেস্ক
  ১৫ জানুয়ারি, ২০২২

নাসিক নির্বাচন ঘিরে তিন স্তরের নিরাপত্তা 

ফাইল ছবি।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন ঘিরে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রবিবার (১৬ জানুয়ারি) সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে ও সহিংসতা এড়াতে পুলিশ-র‍্যাব-বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাঁচ হাজার সদস‌্য নিয়োজিত থাকবে।

শুক্রবার (১৪ জানুয়ারি) নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার এ তথ‌্য জানান।

তিনি বলেন, ১৯২টি ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের স্ট্রাইকিং ফোর্সের ২৭টি টিম, পুলিশের ৬৪টি মোবাইল টিম, ২০ প্লাটুন বিজিবি, র‍্যাবের তিনটি স্ট্রাইকিং ফোর্স, ছয়টি চেকপোস্ট, সাতটি টহল টিম ও দু’টি স্ট্র্যাট্রিক টিমসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর পাঁচ হাজার সদস‌্য নিয়োজিত থাকবে।

এবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডে সাত জন মেয়র প্রার্থী, ১৪৮ জন সাধারণ কাউন্সিলর ও ৪৩ জন সংরক্ষিত নারী কাউন্সিসিলর নির্বাচনে অংশ নিচ্ছেন।

জানা যায়, মোট ভোটার পাঁচ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৫৯ হাজার ৮৪৬ ও নারী ভোটার দুই লাখ ৫৭ হাজার ৫১১ জন এবং তৃতীয় লিঙ্গের চার জন ভোটার। মোট ভোটকেন্দ্র ১৯২টি। মোট ভোট কক্ষের সংখ‌্যা এক হাজার ৩৩৩টি। অস্থায়ী ভোট কক্ষের সংখ্যা ৯৫টি।

সুষ্ঠু ভোটে প্রধান দুই প্রার্থীকে সংযত থাকার আহ্বান জানিয়েছে নির্বাচন কমিশন।

জেলা রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার জানান, প্রধান দুই প্রার্থী নিজেদের সংযত রাখলে হবে না সহিংসতা। তবু সব কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত করে ব্যবস্থা নেবে ইসি।

রবিবার (১৬ জানুয়ারি) সব কেন্দ্রে ভোট হবে ইভিএমএ। ভোটের নিয়ম শেখাতে শুক্রবার সবগুলো কেন্দ্রে চলে মক ভোটিং।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাসিক নির্বাচন,নিরাপত্তা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close