reporterঅনলাইন ডেস্ক
  ১৩ জানুয়ারি, ২০২২

ফাইজার নয় করোনার বুস্টার ডোজে মডার্না  

ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশে ৬০ ঊর্ধ্ব ব্যক্তি ও সম্মুখসারীর যোদ্ধা, যাদের দ্বিতীয় ডোজ সম্পন্ন হয়েছে তাদের দেওয়া হচ্ছে বুস্টার ডোজের টিকা। এ পর্যন্ত বুস্টার ডোজে ফাইজার দেওয়া হলেও এখন সেটি পরিবর্তন করে মডার্নার টিকা দেওয়া হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) কোভিড-১৯ ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ টিকাদান কার্যক্রমে দেশের সব পর্যায়ে ভ্যাকসিনপ্রাপ্তি সাপেক্ষে তৃতীয় ডোজ/বুস্টার ডোজ হিসেবে ফাইজারের পরিবর্তে মডার্না ভ্যাকসিন প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।

ফাইজার ভ্যাকসিন শুধু স্কুল-কলেজ শিক্ষার্থীদের উভয় ভোজ এবং যারা প্রথম ডোজ হিসেবে ফাইজার ভ্যাকসিন গ্রহণ করেছে, তাদের জন্য দ্বিতীয় ডোজ সংরক্ষণের বিষয়ে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের অনুমোদনক্রমে পত্রটি সব বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক, সকল সরকারি জেনারেল হাসপাতাল, জেলা সদর হাসপাতালের উপপরিচালক/তত্ত্বাবধায়ক/সুপারিন্টেনডেন্ট, সিভিল সার্জনসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্বাস্থ্য অধিদফতর,ফাইজার,মডার্না,বুস্টার ডোজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close