reporterঅনলাইন ডেস্ক
  ১১ জানুয়ারি, ২০২২

ঢাকায় বৃষ্টি, বাড়তে পারে শীত

রাত সাড়ে ৮ টা। পৌষের বৃষ্টিতে ভিজল ঢাকা। পৌষের শেষে যখন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে কিছুটা বেশি, ঠিক এ সময় হালকা বৃষ্টিতে ভিজল রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান।

বৃষ্টির কারণে রাতের তাপমাত্রা বাড়তে পারে। আর দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমে যাবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে বৃষ্টির এই প্রবণতা অব্যাহত থাকতে পারে। ফলে আগামী কয়েক দিনের মধ্যে শীত বাড়তে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে রোদের হাসিতে ঢাকায় সকাল শুরু হলেও বেলা গড়াতেই সেই হাসি মিলিয়ে যেতে থাকে। রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর বিভিন্ন স্থানে দু-এক ফোঁটা করে বৃষ্টি শুরু হয়। ধীরে ধীরে বাড়তে থাকে বৃষ্টি। রাত সাড়ে ৯টার দিকে মোটামুটি ভিজিয়ে দেওয়ার মতো বৃষ্টি পড়তে দেখা গেছে মোহাম্মদপুরসহ ঢাকার বিভিন্ন এলাকায়।

তবে আবহাওয়া অধিদপ্তর আগে থেকেই বৃষ্টির পূর্বাভাস দিয়ে রেখেছিল। সকালে রোদ থাকলেও দুপুর গড়াতেই দিনের বেশিরভাগ সময় আকাশ ছিল মেঘের দখলে। আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যার ফলে আগামী দুইদিন বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকবে।

একইসঙ্গে রংপুর, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বৃষ্টি,ঢাকা,আবহাওয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close