ডেমরা (ঢাকা) প্রতিনিধি

  ১১ জানুয়ারি, ২০২২

ডেমরায় বাসাবাড়িতে পর্যাপ্ত গ্যাসের দাবিতে মানববন্ধন

রাজধানীর ডেমরায় ‘আবাসিক বাসাবাড়িতে পর্যাপ্ত গ্যাস চাই’ এ স্লোগানে গ্যাসের দাবিতে মানববন্ধন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ওয়ার্ডবাসীরা।

মঙ্গলবার দুপুরে ডিএসসিসির ৬৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ পূর্ব বক্সনগর এলাকাবাসীর উদ্যোগে প্রতিবেশী ওয়ার্ডবাসীদের অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা ডিএসসিসির ৬৬ ও ৬৭ নম্বর ওয়ার্ডের অভ্যন্তরীণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, ডেমরা থানাধীন প্রতিটি ওয়ার্ডেই তীব্র গ্যাস সংকট রয়েছে। ভোর সকাল ৬-৭ টার মধ্যে আবাসিক গ্যাস চলে যায়। আসে রাত ১১ টার পরে। এলাকা ভেদে কোথাও আবার গ্যাস আসে ভোর ৪ টায়,চলে যায় সকাল ৬ টার পরেই। প্রায় প্রতিটি ওয়ার্ডেই আবাসিক গ্যাস সরবরাহ হচ্ছে অনিয়মের মধ্যে। এতে রান্নাবান্নার তারতম্যের কারণে সব সময় পারিবারিক অশান্তি সৃষ্টিসহ নানা প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে।

তারা বলেন, আমরা প্রতি মাসেই গ্যাস বিল পরিশোধ করে আসছি বছরের পর বছর ধরে কিন্তু আমাদের এ সমস্যা দিনে দিনে বাড়ছেই। আর তিতাস গ্যাস কর্তৃপক্ষের কতিপয় অসাধু কর্মকর্তাদেরই যোগসাজশে বিভিন্ন এলাকায় শিল্প কারখানা ও আবাসিক গ্যাসের অবৈধ সংযোগ বৃদ্ধি পেয়েছে বলে বৈধ গ্রাহকরা বাসাবাড়িতে পর্যাপ্ত গ্যাস পাচ্ছেনা। এতে দূর্বিসহ হয়ে পড়েছে মানুষের জীবন। আমরা এ সমস্যা থেকে স্থায়ীভাবে মুক্তি চাই। অন্যথায় বৃহত্তর আন্দোল গড়ে তোলা হবে যার প্রস্তুতি চলছে।

এ বিষয়ে ডিএসসিসির ৬৬ ও ৬৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মতিন সাউদ ও মো. ইব্রাহিম খলিল বলেন, তিতাস গ্যাস কর্তৃপক্ষের বিরুদ্ধে এলাকাবাসী অভিযোগ করে আমাদের বলেন গ্যাসের সমস্যা সমাধানে জরুরি ব্যবস্থা গ্রহণ করতে হবে। এক্ষেত্রে বাসাবাড়িতে গ্যাস সরবরাহ স্বাভাবিক করতে হবে নয়তো সরকারিভাবে সিলিন্ডার গ্যাসের দাম ১২-১৩ শ থেকে ৪-৫ শ টাকায় নামিয়ে আনলেই সমস্যার বড় একটা সমাধান হয়ে যাবে। অথচ দিন দিন সিলিন্ডার গ্যাসের দামও বেড়ে চলেছে।

তবে বিষয়টি সম্পূর্ণ নির্ভর করছে তিতাস গ্যাস কর্তৃপক্ষের ওপর। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমাদের দাবি রইল এ বিষয়ে যাতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডেমরা,বাসাবাড়ি,মানববন্ধন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close